শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার হটাতে গিয়ে বিএনপিই উৎখাত হয়েছে

প্রেসক্লাবে ড.হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে গিয়ে বিএনপি নিজেরাই জনগণের কাছে থেকে উৎখাত হয়ে গেছে। গতকাল জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় একথা বলেন তিনি। 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের সহ সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম.এ করিম, যুবলীগ নেতা মানিক লাল ঘোষ, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, সমীরন রায়, চিত্রপরিচালক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বুলবুল, রোকনউদ্দিন পাঠানসহ জোটের নেতৃবৃন্দ।
বিএনপির রাজনীতিবিদরা রাজনীতির কাক’ মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান ক্ষমতা দখল করে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দল গঠন করেছেন। খাবারের উচ্ছিষ্ট রাস্তায় বিলিয়ে যেমন প্রচুর কাকের সমাবেশ হয় তেমনি ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দেওয়ার পর রাজনীতির কাকরা বিএনপিতে জড়ো হয়েছিলেন। আর যারা বড় বড় রাজনীতিবিদ বিএনপির মধ্যে, তারা সবাই রাজনীতির কাক।
সৈয়দ আশরাফুল ইসলামকে স্মরণ করে ড. হাছান মাহমুদ বলেন, আমাদের দলের ইতিহাসে অনেকেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। আমাদের দলের ইতিহাসে ভবিষ্যতেও অনেকেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। কিন্ত আশরাফ ভাইয়ের মতো এমন ভদ্রজন আমাদের দলের সাধারণ সম্পাদক খুব একটা পাইনি। তিনি রাজনীতিকে পেশা নয়, ব্রত হিসেবে গ্রহণ করেছিলেন।
পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বিএনপি সব পথ হারিয়ে এখন খড়কুটো ধরে বাঁচার চেষ্টা করছে। সাজাপ্রাপ্ত নেত্রীর মুক্তির দাবিতে একদিনের জন্য মাঠে নামতে না পারলেও বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তিনি বলেন, আওয়ামী লীগ সব ষড়যন্ত্র মোকাবিলা করেই এগিয়ে যাবে। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ হবে না। আন্দোলন কত প্রকার, কি কি সব জানে।
সৈয়দ আশরাফকে স্মরণ করে তিনি বলেন, রাজনীতিতে এমন সরল ও সজ্জন মানুষের আজকে বড় প্রয়োজন। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও তিনি সাদাসিদে জীবন যাপন করতেন। সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিতে পরিণত হয়েছিলেন সৈয়দ আশরাফ ভাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন