বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৬ জানুয়ারি বিমানের সউদী ফ্লাইট চালু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিশ্বের কিছু দেশে করোনার নতুন স্ট্রেইন শনাক্তের পর গত ডিসেম্বরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সাময়িক ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল সউদী আরব। সউদী সরকার এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ায় আগামী ৬ জানুয়ারি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সউদীগামী ফ্লাইটসমূহ পুনরায় নিয়মিতভাবে চলাচল করবে।
নিষেধাজ্ঞা চলাকালীন বাতিলকৃত ফ্লাইটের যাত্রীদের বিমানের ওয়েবসাইটে দেওয়া সিডিউল অনুযায়ী নিকটস্থ বিমানের সেলস অফিসে যোগাযোগ করতে অনুরোধ করেছে বাংলাদেশের পতাকাবাহী এই প্রতিষ্ঠানটি। গতকাল বিমানের এক সংবদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাতিলকৃত ফ্লাইটের যাত্রীদের আসন খালি থাকা সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়া হবে।

এর আগে সাময়িকভাবে বন্ধ করে দেয়া আকাশ, নৌ ও সড়ক পথ খুলে দিয়েছে সউদী আরব। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থার এ খবর প্রকাশ করে। সউদী আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে সউদী প্রেস এজেন্সির খবরে বলা হয়, দুই সপ্তাহের সাময়িক নিষেধাজ্ঞার পর আকাশ, ভূমি ও সমুদ্রপথে সউদী আরবে প্রবেশ ৩ জানুয়ারি রোববার থেকে চালু হচ্ছে। তবে দেশটির স্বরাস্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, রোববার থেকে প্রবেশ চালু হলেও কিছু কিছু ক্ষেত্রে বিধিনিষেধ থাকবে। তিনি জানান, যুক্তরাজ্যসহ যেসব দেশে করোনার নতুন স্ট্রেইন শনাক্ত হয়েছে, সেসব দেশ থেকে সউদী নাগরিক নন এমন যারা আসবেন, তাদের অন্তত ১৪ দিন অন্য দেশে থাকতে হবে। এছাড়া ওইসব দেশ থেকে সউদী যেসব নাগরিক মানবিক বা জরুরি প্রয়োজনে দেশে আসবেন, তাদের ১৪ দিন নিজ ঘরে পর্যবেক্ষণে রাখা হবে।

যুক্তরাজ্যে করোনার নতুন স্ট্রেইন শনাক্ত ও সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ২০ ডিসেম্বর সউদী আরব সবধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দেয়। এছাড়া সড়ক-সমুদ্রপথেও সউদী আরবে প্রবেশে-বের হতে নিষিদ্ধ করা হয়। প্রথমে এক সপ্তাহের জন্য, পরে এই নিষেধাজ্ঞার মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন