শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীর বাঘায় বাল্য বিবাহকালে ভুয়া কাজি গ্রেফতার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ৭:০২ পিএম

একে তো ভুয়া তারপরও আবার বাল্য বিবাহ দেওয়ায় হুমায়ুন কবির (৩৭)কে আটক করেছে বাঘা পুলিশ। হুমায়ুন নিজেকে কাজির সহকারী হিসাবে দাবি করেন। বাঘার স্থানীয় একটি পার্কে অপ্রাপ্ত বয়সের ছেলে-মেয়ের বিয়ে দেয়ার ঘটনায় পুলিশের হাতে আটকের পর জালিয়াতি করে বিয়ে রেজিস্ট্রির ঘটনাটি ধরা পড়ে।

রোববার রাজশাহীর বাঘা পৌরসভার উৎসব পার্ক থেকে হুমায়ন কবির নামের ওই ভুয়া কাজিকে আটক করে পুলিশ ভ্রাম্যমান আদালতে নেয়ার পর ছয় মাসের কারা দণ্ডের রায় প্রদান করেন, আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কামাল হোসেন । দণ্ডপ্রাপ্ত হুমায়ন কবির উপজেলার ছাতারী গ্রামের কায়েম উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, উৎসব পার্কে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়ের বিয়ে রেজিস্ট্রি করেন কাজির সহকারী পরিচয়দানকারী হুমায়ন কবির। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। তাকে ভ্রাম্যমান আদালতের কার্যালয়ে নেওয়ার পর অপরাধ স্বীকার করেন তিনি। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাঁকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন জানান, তার কাছে দাখিলকৃত কাগজপত্রে নিকাহ রেজিস্টারের সহকারী কাজি হিসেবে সঠিক প্রমাণ মেলেনি। এছাড়াও বাল্যবিয়ে রেজিস্ট্রি করেছেন। রাজশাহী মুসলিম নিকাহ্ রেজিস্টার সংগঠনের সভাপতি কাজি মোহাম্মদ নুরুল আলম বলেন, উপজেলা পর্যায়ে যারা কাজির দায়িত্ব পালন করেন তাদের মধ্যে ইউনিয়ন এবং পৌর সভার অধীনে একজন প্রধান কাজি হিসেবে নিয়োগ পান।

তাদের মাধ্যমে একের অধিক সহকারী কাজি হিসেবে কাজ করে থাকেন। সেই ক্ষেত্রে হুমায়ন কবির নিজেকে সহকারী কাজি দাবি করলেও নিয়োগপ্রাপ্ত কাজির রেজিস্টারে তার কোন সংশ্লিষ্টতা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন