বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে ঘর পাচ্ছে ২৪২ গৃহহীন পরিবার

সাংবাদিকদের সঙ্গে ইউএনও’র মতবিনিময়

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ৭:৪৭ পিএম

মুজিববর্ষে টাঙ্গাইলের মির্জাপুরে ২৪২টি গৃহহীন পরিবার ঘর পাবে। জেলা প্রশাসনের তত্বাবধানে উপজেলায় ভুমিহীন পরিবারকে এসব ঘর দেওয়া হবে। প্রথম পর্যায়ে আগামী ১৫ জানুয়ারি এ উপজেলার ৩২টি পরিবারের মাঝে এই হস্তান্তর করা হবে।

সোমবার বিকেলে ইউএনও’র কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এই তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক।এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. জুবায়ের হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামান।

আগামী ১৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫০ গৃহহীন পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করবেন। ওইদিন মির্জাপুর উপজেলার ৩০টি গৃহহীন পরিবারও ঘর পাবেন বলে ইউএনও আবদুল মালেক জানান।

গতকাল রবিবার স্থানীয় এমপি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন ১৫ জানুয়ারি হস্তান্তর হওয়া নির্মাণাধীন ওইসব ঘর পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মারেকসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা যায়, যাদের ভূমি ও ঘর নেই তাদের জমিসহ ঘর দেওয়ার প্রকল্প হাতে নিয়েছে সরকার। এই কর্মসূচির ধারাবাহিকতায় টাঙ্গাইলের মির্জাপুরে ২৪২ টি পরিবারের মাঝে ঘর দেওয়া হবে। এরমধ্যে সরকার দেবে ২৩৭ টি এবং স্থানীয় এমপি, সরকারের একজন সচিব, উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তারা দিবেন ৫টি ঘর।

প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে ২ টি বেডরুম, একটি কিচেন, একটি ইউটিলিটি রুম, একটি টয়লেট ও একটি বারান্দা রয়েছে। মতবিনিময় সভায় মির্জাপুরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়েও আলোচনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন