শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উইলিয়ামসনের সেঞ্চুরির হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

প্রথম সেশনে ২ উইকেট, তৃতীয় সেশনে একটি- ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিনে পাকিস্তানের অর্জন এটিই। সেই সঙ্গে এই টেস্টে আজ দর্শকদের অর্জন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের দুর্দান্ত এতটি শতকের সাক্ষী হওয়া। আগের টেস্টের সেঞ্চুরিতে নিশ্চিত হয়েছিল এক নম্বরে ওঠা। কিউই দলপতি এবার সেটি উদযাপন করলেন আরেকটি দুর্দান্ত সেঞ্চুরিতে। নতুন বছর, নতুন দশকে আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম সেঞ্চুরি এলো নিউজিল্যান্ড অধিনায়কের ব্যাট থেকে। হেনরি নিকোলসের সঙ্গে তার দুইশ ছাড়ানো জুটি দলকে নিয়ে গেল শক্ত অবস্থানে। গতকাল ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের রান ৩ উইকেটে ২৮৬। পাকিস্তানের প্রথম ইনিংস সংগ্রহের (২৯৭) চেয়ে এখনো ১১ রানে পিছিয়ে তারা।
নিকোলস নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন। শাহিন শাহ আফ্রিদির বলে উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়েছিলেন নিকোলস। কিন্তু তিনি বেঁচে যান শাহিন আফ্রিদি নো বল করায়। এই ঘটনা না ঘটলে আব ক্রাইস্টচার্চে দ্বিতীয় দিনের গল্পটা অন্যভাবে লেখা হলেও হতে পারত। উইলিয়ামসন টেস্টে তার ২৩তম সেঞ্চুরিটি পেলেন। পাকিস্তানের বিপক্ষে আগের টেস্টে তিনি খেলেছিলেন ১২৯ রানের ইনিংস, তার আগের টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫১। এদিন ১৭৫ বলে করেছেন ১১২ রান। বাউন্ডারি ১৬টি। দিনের শেষ ভাগে অবশ্য রান আউটের হাত থেকে বেঁচেছেন। নিকোলস ১৮৬ বলে ৮৯ করেছেন, ৮ বাউন্ডারি মেরে। দিনের শেষ সেশনে এ দুজন ৩৪ ওভার ব্যাটিং করে ১৪১ রান তোলেন ওভারপ্রতি ৪ রানের গড়ে। চতুর্থ উইকেট জুটিতে তারা অবিচ্ছিন্ন ২১৫ রান যোগ করে। দ্বিতীয় সেশনের শুরুতে দল ৭১ রানে ৩ উইকেট হারানোর পর এই জুটির সৌজন্যে সারাদিন আর কোনো উইকেট হারায়নি নিউজিল্যান্ড।
দিনের শেষে ১১ রান পিছিয়ে থাকা নিউজিল্যান্ড অবশ্য আজ তৃতীয় দিনে দারুণ এক মাইলফলকেই পাখির চোখ করবে। আর ১১ রান করলেই টেস্ট ক্রিকেটে দ্রুততম ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন উইলিয়ামসন। নিজের ১৪৪তম ইনিংসে তিনি যদি এই মাইলফলক ধরতে পারেন তাহলে তিনি তা করবেন ব্রায়ান লারা, রিকি পন্টিং ও এবি ডি ভিলিয়ার্সের মতো তিন গ্রেট ক্রিকেটারের চেয়েও দ্রুততম সময়ে।
পাকিস্তান ১ম ইনিংস : ২৯৭। নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৮৫ ওভারে ২৮৬/৩ (ল্যাথাম ৩৩, ব্লান্ডেল ১৬, উইলিয়ামসন ১১২*, টেইলর ১২, নিকোলস ৮৯*; আফ্রিদি ১/৪৫, আব্বাস ১/৩৭, নাসিম ০/৭২, ফাহিম ১/৫৫, মাসুদ ০/১৭, গোহার ০/৫০, হারিস ০/২)। দ্বিতীয় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন