মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অতিরিক্ত সচিব পরিচয়ে প্রতারণায় গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) পরিচয়ে প্রতারণা করতে গিয়ে মো. সাজেদুর রহমান সাজিদ (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তিনি বিভিন্ন মোবাইল নম্বর থেকে মাঠ পর্যায়ের রাজস্ব প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর কাছে ফোন দিয়ে বিভিন্ন বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর দাবি করতেন। গত ৩১ ডিসেম্বর র‌্যাব-১ তাকে গ্রেফতার করে। গতকাল সোমবার ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) পরিচয় দিয়ে কতিপয় প্রতারক চক্রের সক্রিয় সদস্য বেশ কিছুদিন ধরে সাধারণ মানুষের সাথে প্রতারণা, মাদক ব্যবসাসহ নানা অপরাধ করে আসছিল। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হয়। পত্রিকায় বেশ কয়েকবার বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

র‌্যাবের উদ্ধৃতি দিয়ে ভূমি মন্ত্রণালয় জানায়, গত ৩১ ডিসেম্বর র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর বিমানবন্দর থানার ঢাকা-ময়মনসিংহ হাইওয়ের কশাইবাড়ী রাস্তার মোড়ে অভিযান চালিয়ে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দেয়া প্রতারক ও মাদক ব্যবসায়ী সাজেদুর রহমান সাজিদকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে এক হাজার ৯২৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১০টি ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয়ের ভিজিটিং কার্ড, ২টি সরকারি জাল সিল, ৫টি মোবাইল ফোন, ১০টি সিম কার্ড, একটি পেনড্রাইভ, একটি মেমোরি কার্ড এবং প্রতারণা করে হাতিয়ে নেয়া নগদ ৫ হাজার ১২০ টাকা উদ্ধার করা হয়। র‌্যাব-১ আরও জানায়, আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি ২০০১ সালে রংপুর থেকে বিএ পাস করে। ২০১৫ সালে একটি প্রাইভেট কোম্পানিতে বিক্রয় প্রতিনিধির পদে যোগ দেন। চাকরির পাশাপাশি প্রতারণার সঙ্গে জড়িত ছিলেন তিনি। তিনি নিজেকে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব/জনসংযোগ কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। এছাড়া সাজিদ ভূমি মন্ত্রণালয়ে তহসিলদারদের চাকরিচ্যুত করার হুমকি দিয়ে নগদ টাকা হাতিয়ে নেন। মাদক ব্যবসায়ের সঙ্গেও জড়িত বলে স্বীকার করেছেন তিনি। এর আগে সে ডিবি সদস্য পরিচয় দিয়ে প্রতারণা করায় গ্রেফতার হয়েছিলেন বলেও জানিয়েছে র‌্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন