শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অভিনব কায়দায় মাদক পরিবহন : গ্রেফতার ২

কাভার্ডভ্যানে গোপন কক্ষ, সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে বিভিন্ন এলাকায় বিক্রি করা হতো

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কাভার্ডভ্যানের ভেতরে অভিনব কৌশলে বানানো হয়েছে গোপন কক্ষ। একটি ইলেকট্রিক সুইচ চাপলেই ওই গোপন কক্ষের অটোমেটিক হাইড্রোলিক দরজা খুলে যায়। বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে ওই কক্ষেই বহন করা হয় মাদক। রাজধানীর কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে অভিনব কায়দায় কাভার্ডভ্যানে করে গাঁজা পরিবহনের দায়ে দুইজনকে গ্রেফতার করেছে ডিবির তেজগাঁও বিভাগ। এ সময় গ্রেফতার করা হয়েছে দু’জনকে। তারা হলেন-রুবেল সরকার (৩৫) ও চালক সুমন মিয়া (২৪)। গত রোববার মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি কাভার্ডভ্যান তল্লাশি করে গাঁজাসহ তাদের গ্রেফতার করা হয়। এ সময় ৪৮ কেজি গাঁজাসহ কাভার্ডভ্যানটি জব্দ করা হয়। গতকাল সোমবার রাজধানীর মিন্টুরোডে ডিবি অফিসের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি আরো বলেন, জব্দ করা কাভার্ডভ্যানের ভেতরে অভিনব কৌশলে একটি গোপন কামরা তৈরি করা হয়েছে। গাড়ির ড্যাশবোর্ড থেকে বিশেষ একটি ইলেকট্রিক সুইচের মাধ্যমে ওই কামরার অটোমেটিক হাইড্রোলিক দরজা খোলা হয়। মাদক পরিবহনের জন্য গাড়ির ভিতরের ওই গোপন কামরাটি ব্যবহার করা হচ্ছিলো। আটকরা ব্রাহ্মণবাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের মাধ্যমে গাঁজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে আসছিলেন।

হাফিজ আক্তার বলেন, যে সব মাদক ব্যবসায়ী মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছে, আমরা তাদের পর্যবেক্ষণে রেখেছি। তাদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোনো তথ্য পেলেই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন