শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছাত্রলীগের ইতিহাস “আন্দোলন, লড়াই, সংগ্রামের ইতিহাস”- গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১১:১৪ পিএম

বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্যের ধারাবাহিকতা উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস “আন্দোলন, লড়াই, সংগ্রামের ইতিহাস।” ১৯৪৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ গঠনের পর থেকে আজ পর্যন্ত সকল আন্দোলনে, সংগ্রামে, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে বারবার বুক চিতিয়ে লড়াই করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৫২ সালে রাষ্ট্রভাষা বাংলার জন্য বুকের তাজারক্তে রাজপথ রঞ্জিত করেছে। ১৯৬৬ সালে বাংলার রাখাল রাজা স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধুর ডাকে অংশ দিয়েছে ৬ দফা আন্দোলনে। মনেপরে ১১ দফার কথা। ১৯৬৯ সালে, ১৯৭০ সাধারণ নির্বাচন সহ সকল আন্দলনে ভূমিকা রেখেছে বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আপামর জনতার সাথে নিজেদের বিলিয়ে দিয়েছে ছাত্রলীগ। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রামে ভূমিকা রাখছে বাংলাদেশ ছাত্রলীগ। আমি তারাকান্দা ছাত্রলীগকে অভিনন্দন জানাই।আশা করি দক্ষ নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ। সোমবার ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারাকান্দা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে তারাকান্দা ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি এসব কথা বলেন।

এসময় আসন্ন তারাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, তারাকান্দায় আওয়ামীলীগ সুসংগঠিত একটি রাজনৈতিক দল। আমি আশা করবো যারা আওয়ামীলীগের মনোনয়ন পাবেন তারা আমার নেত্রীর নৌকাকে বিজয়ী করবেন।

তারাকান্দা উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিব হাসান মাজাহারুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিবু চন্দ্র দাসের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক নূরুজ্জামান সরকার বকুল মাষ্টার, উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, তারাকান্দা যুবলীগের আহ্বায়ক আঃ মান্নান, যুগ্ম আহ্বায়ক সুমন বিকাশ সরকার প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মেজবাহ উল আলম রুবেল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আজারুল ইসলাম সরকার, শামসুল আলম রাজু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জামাল উদ্দিন সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Tareq Sabur ৫ জানুয়ারি, ২০২১, ১:১৫ পিএম says : 0
ধর্ষন, লুটপাট, চাদঁাবাজী, খুন-হত্যা, নারী ও শিশু নির্যাতন, দেহ ব্যবসার দালালী, প্রকাশ্যে কুপিয়ে ও পিটিয়ে মানুষ হত্যা করা, মানব পাচার, বিদেশে অর্থ পাচার, জুয়া, নারীদেরকে দিয়ে উলঙ্গ নাচগান, ক্যাসিনো ব্যাবসা, শেয়ার বাজার লুটপাট এইসব কি আপনারা ছাত্রলীগের ইতিহাসে লিখবেন না? না লিখলে স্বয়ং ইতিহাস লজ্জা পাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন