শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১৮ বছর আগে ঢাকা বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়া শিশু তানিয়া মঠবাড়িয়ায় বাবা মা ও বাড়ির খোঁজ পেতে চায়

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ৩:৩২ পিএম

বাঁয়ে ১৮ বছর আগের এবং ডানে বর্তমানে তানিয়া


১৮ বছর আগে বাবার সাথে ঢাকায় ফুপাত বোনের বাসায় বেড়াতে গিয়ে সাত বছরের শিশু তানিয়া নিখোঁজ হয়। বর্তমানে ব্রাম্মনবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার শান্তিনগর গ্রামের মোঃ সুরুজ মিয়ার ছেলে মোঃ আনোয়ার হোসেনের স্ত্রী ২ সন্তানের জননী তানিয়া (২৪) তার বাবা, মা ও বাড়ির সন্ধান পেতে পাগল প্রায়। মেহেদী হাসান জনৈক নামে জনৈক ব্যাক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে তানিয়ার ছবি সহ স্টাটাস দিলে বিষয়টি সকলের নজরে আসে।
স্বামীর বড়ি থেকে মুঠো ফোনে তানিয়া জানায়, তার বাবার নাম সুন্দর আলী শিকদার, মাতার নাম বিলকিস বেগম। বাবা ভ্যান চালক ছিল। ৩ বোন ও ১ ভাইয়ের মধ্যে তানিয়া সবার বড়। অন্য বোনদের নাম সোনিয়া ও মনিকা এবং ভাইয়ের নাম কাইয়ুম। তার বাড়ির নাম মঠবাড়িয়ার বান্দাবাড়ি এবং নানা বাড়ি বলতুলি বলে জানান। তবে মঠবাড়িয়ায় এই নামে কোন স্থান নেই জানালে তানিয়া জানায় শিশু বয়সে বাড়ি ছাড়ায় হয়ত সে নাম স্পষ্ট বলতে পারছে না বলে জানায়।
তানিয়া জানায়, প্রায় ১৮ বছর আগে মাত্র ৭ বছর বয়সে বাবার সাথে লঞ্চে ঢাকা লালমাটিয়ায় সরকারী কোয়াটারে তার ফুফাত বোনের (নাম জানা নাই) বাসায় বেড়াতে যায়। তার বোন ও বোন জামাই চাকরীজীবি ছিল। পরদিন সকালে পরে এসে তাকে নিয়ে যাবে বলে তার বাবা বাড়িতে চলে আসে। তানিয়া ফুফাত বোনের সন্তানকে নিয়ে স্কুলে যায়। শিশু তানিয়া স্কুল থেকে বাবার খোঁজে রাস্তায় নেমে হাটতে থাকলে এক সময় স্কুল ও বোনের বাসা হারিয়ে ফেলে।
তানিয়ার স্বামী আনোয়ার হোসেন জানান, পথ হারিয়ে তানিয়া ওই দিন সন্ধায় লালমাটিয়ার একটি দোকানের সামনে বসে কাঁদতে থাকলে দোকানে টিভি দেখতে থাকা জনৈক ব্যাক্তি তানিয়াকে তার বাসায় নিয়ে যায়। পরদিন লালমাটিয়ার একটি মসজিদের ইমাম মোঃ রিপন ওই বাসা থেকে তানিয়াকে তার বাসায় নিয়ে লালন পালন করনে। ইমাম রিপনের বাড়িও ব্রাম্মনবাড়িয়া জেলায় হওয়ার সুবাদে তাদের মধ্যে পরিচয়। এক পর্যায় ২০১৪ সালে তানিয়ার সাথে আনোয়ারের বিয়ে হয়। আনোয়ার হোসেনের স্ব-মিলের ব্যবসা আছে। বর্তমানে তারা ঘরে মেয়ে লামিয়া (৫) ও ছেলে জামির (২) এর বাবা-মা।
আনোয়ার হোসেন জানান, বান্দাবাড়ি ও বলতুলি পিরোজপুর অথবা গোপলগঞ্জ জেলার কোন স্থান হতে পারে। ২ বছর আগে সে মঠবাড়িয়া ও গোপালগঞ্জে এসে খোঁজা-খুঁজি করলেও কোন সন্ধান পায়নি।
তানিয়া তার জন্মদাতা বাবা-মার জন্য এখনও নিরবে চোখের পানি ফেলে দিন কাটায়। কেউ খোঁজ পেলে তার স্বামী মোঃ আনোয়াার হোসেনের মোবাইল নম্বরে (০১৭১০-২২০২২৪) যোগাযোগের জন্য সনির্বন্ধ অনুরোধ জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
রাকিব মোল্লা ৬ জানুয়ারি, ২০২১, ৫:৩৭ পিএম says : 0
বান্দা কাটা হবে ফুলজুরি
Total Reply(0)
Md HabiburRahman ৭ জানুয়ারি, ২০২১, ৮:৪৮ পিএম says : 0
RJ Kibria ভাই এর সাথে যোগাযোগ করুন
Total Reply(0)
ভীষ্মদেব বাড়ৈ ৮ জানুয়ারি, ২০২১, ১০:৪১ পিএম says : 0
আজ ভোরে দৈনিক ইনকিলাবে একটি শিরোনাম "১৮ বছর আগে ঢাকায় বেড়াতে নিখোঁজ হওয়া শিশু তানিয়া পিতা-মাতার সন্ধান চায়" শেয়ার করেছিলাম সোনারতরীর গ্রুপে। তার পিতা-মাতার সম্ভাব্য স্থান উল্লেখ করা ছিলো গোপালগঞ্জর কোটালীপাড়ার বান্ধাবাড়ী, অথবা বৌলতলী। আমি শেয়ারটি আমার কোটালীপাড়ার বন্ধু Shameem Ahmed Chapol এবং বৌলতলীর ছোটভাই Kripa Sindhu কে tag করেছিলাম। চপল আবার তা শেয়ার করার পর তার ভাগ্নি রুমা লাবন্য মেয়েটিকে চিনতে পারে। পরে রুমা তার বাবা-মার খোঁজ নিয়ে মেয়ের সাথে যোগাযোগ করিয়ে দেন। আঠার বছর পরে বাবা-মায়ের সহিত কন্যার আবেগঘন মহামিলন! সে এক অশ্রুমিশ্রিত অঝোর আনন্দ কান্না! ধন্যবাদ দৈনিক ইনকিলাব, ধন্যবাদ বন্ধু চপল, ধন্যবাদ রুমা লাবন্য, জয় সোনারতরী। সবাই এভাবে ভাল কাজে সোনারতরীর পাশে থাকুন।
Total Reply(0)
Zillur Rahman ৯ জানুয়ারি, ২০২১, ৮:৩০ পিএম says : 0
RJ Kebria a "Lost and Found" a যোগাযোগ করুন.
Total Reply(0)
Ashish Kirtunia ১০ জানুয়ারি, ২০২১, ১:২৭ এএম says : 0
আমার বাড়ি মঠবাড়িয়া। মঠবাড়িয়ায় তুলাতলি নামে যায়গা আছে এবং বান্দা কাটা নামে যায়গা আছ। আমাকে কল করতে পারেন অথবা RJ Kebria ভাইয়ের সাথে যোগাযোগ করেন ।
Total Reply(0)
মিজান ১০ জানুয়ারি, ২০২১, ২:৫১ পিএম says : 0
আমার বাড়িও মঠবাড়িয়াতে। এমন কোনো জায়গা আছে বলে আমি শুনিনাই। আশিক নামে একজন আর যে কিবরিয়ার সাথে যোগাযোগ করতে বলল, কেন সে কি পীর? এই লোক এর আগেও সমালোচিত হয়েছে। ওকে বয়কট করা উচিৎ।
Total Reply(0)
নাম- মোহাম্মদ মেহেদী হাসান ১১ জানুয়ারি, ২০২১, ১২:২২ এএম says : 0
ধন্যবাদ দৈনিক ইনকিলাব, আনন্দের সাথে জানানো যাচ্ছে যে, আমার দেওয়া পোস্ট বিভিন্নভাবে ভাইরাল হয়।এবং বিভিন্ন পত্র-পত্রিকায় ও উঠে আসে, এবং যার ফলে মেয়েটি তার পরিবারের সন্ধান পেয়েছে। এবং 9/1/2021ইং তারিখে মেয়েটির বাবা, ছোট বোন, খালাতো বোন, খালাতো ভাইসহ, ব্রাহ্মণবাড়িয়া জেলা, আখাউড়া উপজেলা, শান্তিনগর গ্রামে, আসেন ১৮বছর আগে হারানো মেয়েকে দেখে আবেগ প্রবণ হয়ে পরে আল্লাহতায়ালার দরবারে শুকরিয়া আদায় করে এবং আমাকেও অনেক ধন্যবাদ জানাই। গত ১০জানুয়ারি তানিয়া এবং তার স্বামী তানিয়ার শুশুরসহ তার দুই সন্তানকে নিয়ে মাটির টানের মায়ের দেশে গোপালগঞ্জ কোটালিপাড়া পৌরসভার এলাকায় যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন