মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী কোন নীতিতে দেশ চালান প্রশ্ন মান্নার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ছাত্রলীগের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য তুলে ধরে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘তিনি (শেখ হাসিনা) বলেছেন, আদর্শহীন হলে দেশ গড়া যাবে না, নীতিহীন হলে দেশ গড়া যাবে না। তাহলে তিনি (প্রধানমন্ত্রী) যে ক্ষমতায় আছেন সেটা কোন নীতির ভিত্তিতে? যেভাবে দেশ চালাচ্ছেন সেটা কোন নীতির ভিত্তিতে? গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী প্রচারদলের উদ্যোগে ‘ভোটাধিকার হরণ ও গণতন্ত্র নির্বাসনের জঘন্য অধ্যায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব প্রশ্ন করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে মান্না বলেন, সেই নির্বাচনে এমন একটা পরিবেশ তৈরি করা হয়, সেখানে কোনো রাজনৈতিক দল অংশ গ্রহণ করেনি। ওটা একটা ভুয়া নির্বাচন। ওই নির্বাচন মানা যাবে না। আমরা গত ১২ বছর ধরে অনেক কথা বলেছি। যেসব কথা বলেছি তার একশ ভাগের একভাগও যদি বাস্তবায়ন হতো তাহলে এ সরকার ক্ষমতায় থাকতে পারতো? আমরা সেই কাজগুলো বাস্তবায়ন করতে পারিনি।
নাগরিক ঐক্যের আহবায়ক বলেন, বিশ্বের অনেকগুলা দেশে ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। আমাদের দেশে ভ্যাকসিন দেয়া শুরু হয়নি। সরকার বলেছে, জানুয়ারির শেষের দিকে ভ্যাকসিন আসবে। একজন বলছে, আমরা সরকারের সাথে সরকারি (জিটুজি) চুক্তি করেছি। তার দলের আরেকজন এমপি বলেছেন, সরকারের সাথে সরকার কোনো চুক্তি হয়নি। আমরা প্রাইভেট কোম্পানির সাথে প্রাইভেট কোম্পানির চুক্তি করেছি। ভ্যাকসিন যদি না আসে তাহলে যে ভ্যাকসিন দরকার তা দেয়া হবে।

ভ্যাকসিন কেনার চুক্তি প্রসঙ্গে মান্না বলেন, ভারত ২ ডলারে ভ্যাকসিন কিনবে। বাংলাদেশ কিনবে ৫ ডলারে। বাকি তিন ডলার কোথায় যাবে?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন