বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মওদুদের শারীরিক অবস্থার উন্নতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

অসুস্থ হয়ে এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ব্যারিস্টার মওদুদ আহমেদ আগের চেয়ে ভালো আছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার দুপুরে বসুন্ধরায় এভার কেয়ার হাসপাতালে গিয়ে অসুস্থ মওদুদ আহমদকে দেখে আসার পর তিনি সাংবাদিকদের একথা জানান। মির্জা ফখরুল বলেন, আমি উনাকে দেখে এসেছি। উনি (মওদুদ আহমদ) আগের চেয়ে ভালো আছেন। উনি আমার সাথে কথা বলেছেন। উনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, আমি উনার সাথে কথা বলেছি। উনি বলেছেন ভালো বোধ করছেন। আমি বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডা. শাহাবুদ্দিন তালুকদার সাহেবের সাথে কথা বলেছি। আগামীকাল (আজ) তার হৃদযন্ত্রে স্থায়ী পেস মেকার বসানো হবে। এখন একটা অস্থায়ী পেস মেকার আছে। বিএনপি মহাসচিবের সাথে এসময় দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেনও ছিলেন।

গত ৩০ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস পেলে মওদুদ আহমেদকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বৃদ্ধি পেয়েছে বলে চিকিৎসকরা জানান।
তিনি হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. শাহাবুদ্দিন তালুদারের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন। মঙ্গলবার তার নেতৃত্বে ৬ সদস্যের একটি মেডিকেল মওদুদ আহমেদের শারীরিক অবস্থা পর্যালোচনা করে নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং দ্রুত হৃদযন্ত্রের একটি স্থায়ী পেস মেকার বসানোর সিদ্ধান্ত হয়।
১৯৭৮ সালে জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করলে মওদুদ আহমেদও দলের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন। পরে সামরিক শাসক এইচ এম এরশাদ ক্ষমতা দখলের পর তিনি তার দল জাতীয় পার্টিতে যোগ দেন।
এইচ এম এরশাদের সরকারের প্রধানমন্ত্রী, ডেপুটি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ব্যারিস্টার মওদুদ পরে আবার বিএনপিতে যোগ দিয়ে বেগম খালেদা জিয়ার সরকারের আইনমন্ত্রী ছিলেন। মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসীমউদ্দীন মওদুদ পল্লী কবি হিসেবে খ্যাত কবি জসীম উদ্দীনের মেয়ের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ দুলাল মিয়া ৭ জানুয়ারি, ২০২১, ১২:৫৬ এএম says : 0
আলহামদুলিললাহ জনাব মওদুদ আহমেদ সাহেব এর শারীরিক অবস্থার উন্নতির খব শুনে আমি অনেক খুশি হলাম ।
Total Reply(0)
نور+العالم+ابول+الخير ৭ জানুয়ারি, ২০২১, ১:১৪ পিএম says : 0
Allahe yasfi
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন