বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢামেকে অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল দুপুর পৌনে ২টায় হাসপাতালের পুরাতন ভবনের চার তলার কার্নিশে ময়লার স্তুপে আগুন লাগে। মেডিক্যাল কলেজের আনসার সদস্যদের চেষ্টায় আধাঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। 

ফায়ার সার্ভিস বলছে, আগুনের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। প্রাথমিকভাবে কারো অসাবধানতার কারণেই আগুনের ঘটনা ঘটে থাকতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। হাসপাতালে অব্যবহৃত সরঞ্জাম স্তুপ করে না রেখে, অপসারন করলে এধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব বলে জানিয়েছে তারা।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ছালেহ উদ্দিন বলেন, আগুন লাগার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা দুটি ইউনিট নিয়ে হাসপাতালে যাই। কিন্তু তার আগেই হাসপাতালের কর্মচারীরা পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলে। কিন্তু প্রচন্ড ধোয়ার সৃষ্টি হয়। ধারণা করা হচ্ছে, পরিত্যক্ত বর্জ্য থেকে আগুন লেগেছিল। তবুও বিষয়টি তদন্ত করে বের করা হবে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, পুরাতন ভবনের আইসিইউ এর বাইরের দিকে আগুন লাগে। সেখানে এসি আছে। হাসপাতালের কর্মচারীরা আগুন নিভিয়ে ফেলে। তবে চারতলায় আইসিইউতে ১৮জন ও এইচডিইউতে ১৮জন রোগী আছে। তাদের কোনো সমস্যা হয়নি। সেখানে ধোয়া ঢুকতে পারেনি।
অবশ্যই আগুন লাগার কারণ খুঁজে বের করা হচ্ছে।
এছাড়া পুরনো ভবনগুলো আধুনিকায়ন করতে পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন