বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘টিকা নিয়ে মানুষের উৎকণ্ঠা কমছে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, করোনার টিকা আবিস্কার হলেও করোনা টিকা নিয়ে দেশের মানুষের উৎকন্ঠা কমছে না। দেশের মানুষ জানেনা, কবে এবং কিভাবে তারা টিকা পাবেন। গতকাল রাজধানীর বিজয় নগর এলাকায় একটি হোটেলে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জিএম কাদের বলেন, ভারতের সাথে তিন থেকে পাঁচ কোটি টিকার জন্য সরকার চুক্তি করেছে। তাতে দেড় থেকে আড়াই কোটি মানুষ হয়তো টিকা পাবে। কিন্তু বাকী ১৫/১৬ কোটি মানুষ কিভাবে কিটা পাবে তা কেউই জানেনা। আবার নতুন ধরনের করোনা আবিস্কার হয়েছে। এর বিস্তার বেড়ে গেলে দেশের মানুষের অবস্থা ভয়াবহ হবে। জেলা ও বিভাগীয় শহরে করোনার কোন চিকিৎসা নেই। রাজধানীর সরকারী ২/১টি হাসপাতালে করোনার চিকিৎসা আছে। আর বেসরকারী পর্যায়ে বেশ কিছু হাসপাতালে করোনার চিকিৎসা রয়েছে। কিন্তু তা এতই ব্যয়বহুল যে সাধারন মানুষের পক্ষে বেসরকারী হাসপাতালে করোনার চিকিৎসা নেয়া সম্ভব নয়।

জিএম কাদের আরো বলেন, করোনা প্রকিরোধে টিকা সরবরাহ, পরিবহন ও বিতরণে কি ব্যবস্থা সরকার নিয়েছে তা কেউ জানেনা। কারা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবে তারও কোন নীতিমালা আছে বলে আমাদেও জানান নেই। ভেজাল খাবার, দুষিত পানি ও বায়ুর সাথে অস্বাস্থ্যকর পরিবেশে বেঁচে দেশের মনুষের শরীরে সহনশীলতা সৃষ্টি হয়েছে। তাই করোনায় দেশে মৃত্যুর হার অনেক কম। তিনি বলেন, এমন অবস্থায় দেশের মানুষ কিছুটা চিকিৎসা পেলেও করোনায় মৃত্যুও সংখ্যা খুবই সামান্য হতো। করেনায় দেশের মৃত্যুর হার অনেক কম হলেও তাতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কোন কৃতিত্ব নেই। এখনো হাসপাতাল গুলোতে প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক নেই। সরকারী কিছু হাসপাতালে করোনা চিকিৎসা উন্নত করতে কাজ শুরু হয়েছে তা কবে শেষ হবে তা কেউই জানেনা।

জাতীয় পার্টি খুলনা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা’র সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দলের মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, লিয়াকত হোসেন খোকা এমপি, আলমগীর হোসেন, কেন্দ্রীয় নেতা জহিরুল আলম রুবেল, নাজনিন সুলতানা, শফিকুল ইসলাম মধু, ফকরুল আহসান শাহজাদা, মোঃ বেলাল হোসেন, এবিএম লিয়াকত হোসেন চাকলাদার, সুলতান মাহমুদ, এড. জহিরুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন