শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভুটানে প্রথম করোনায় ১ জনের মৃত্যু, যুক্তরাষ্ট্রে ৪ হাজার ৫১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৬:২২ পিএম

বিশ্বে করোনা মহামারি ছড়িয়ে পড়ার ১০ মাসেরও বেশি সময় পর হিমালয়ের দেশ ভুটানে প্রথম করোনাভাইরাসে একজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (৮ জানুয়ারি) দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম ভুটান ব্রডকাস্টিং সার্ভিস (বিবিএস) এ তথ্য জানিয়েছে।

করোনায় মারা যাওয়া ৩৪ বছর বয়সী ব্যক্তির অবশ্য আগে থেকেই স্বাস্থ্য বিষয়ক অন্য জটিলতা ছিল। ২১ ডিসেম্বর করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ার পর থেকে তিনি রাজধানী থিম্পুর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

দক্ষিণ এশিয়ার ছোট্ট রাষ্ট্রটিতে সর্বসাকল্যে অধিবাসী ৭ লাখ ৫০ হাজারের মতো। দেশটিতে গত বছর ৫ মার্চ প্রথমবারের মতো করোনাভাইরাসে পজিটিভ শনাক্ত হয়। সেই থেকে ভুটানে এখন পর্যন্ত ৭৬৭ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে।

এদিকে বিশ্বে সর্বোচ্চ শনাক্ত ও সর্বোচ্চ মৃত্যুর দেশ যুক্তরাষ্ট্র আরেকটি ভয়াবহ দিন অতিবাহিত করল। বৃহস্পতিবার এক দিনেই ৪ হাজারেরও বেশি আমেরিকানের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছে দুই লাখ ৮০ হাজারেরও বেশি মানুষ।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ৪ হাজার ৫১ জন করোনায় মারা গেছেন বলে জানায় জনস হপকিন্স ইউনিভার্সিটি। তাদের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে মোট ২ কোটি ১৫ লাখেরও বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন, আর দেশটিতে মৃত্যুবরণ করেছেন ৩ লাখ ৬৫ হাজারেরও বেশি। আর শুক্রবার পর্যন্ত সারা বিশ্বে ৮ কোটি ৮০ লাখ ৭৬ হাজার মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন, মৃত্যু হয়েছে প্রায় ১৯ লাখ মানুষের (১৮ লাখ ৯৮ হাজার ৯৮৩)। সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও সিএনএন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন