বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এইচএসসি’র ফল মিলবে যেভাবে

টেলিটকের বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

করোনার কারণে পরীক্ষা নিতে না পারা এইচএসসি ও সমমানের অটোপাস পরীক্ষার্থীরা ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এখন তাদের অপেক্ষার দিন শেষ পর্যায়ে চলে আসছে। শীঘ্রই অটোপাসের ফলাফল প্রকাশ করা হবে। 

আন্তঃশিক্ষা বোর্ড জানিয়েছে, ২০১৯ সালের এসএসসি ও সমমানের ফলের মতো ২০২০ সালের এইচএসসি ও সমমানের ফল শিক্ষার্থীদের মোবাইলে এসএমএস করে জানিয়ে দেয়া হবে। করোনায় ফলে ‘অটোপাস’ পাওয়া শিক্ষার্থীদের ফল মোবাইলের মাধ্যমে দেবার উদ্যোগ নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

এর জন্য প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে বোর্ডগুলো। সরকারি মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এ রেজিস্ট্রেশন করতে পারবেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ঘরে বসেই ফল সংগ্রহ করতে পারবেন। টেলিটক থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ঘরে বসে ফল পেতে রেজিস্ট্রেশন করতে হবে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে ইংরেজিতে এইচএসসি লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নাম দিয়ে স্পেস দিয়ে রোল লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিতে হবে। উদাহরণ হলো- ইংরেজিতে এইচএসসি, বোর্ডের নাম, রোল নম্বর ও পরীক্ষার বছর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন