ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের একাউন্ট স্থায়ীভাবে বন্ধ করেছে টুইটার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ৮:৪৩ এএম

আমেরিকার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার দেশটির বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে। এটি শুক্রবার বলেছে, ‘আরো বেশি সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কা’ থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ট্রাম্পের টুইটার একাউন্টের ফলোয়ার সংখ্যা ছিল আট কোটি ৮০ লাখ। বুধবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থক উগ্র শ্বেতাঙ্গ দাঙ্গাবাজদের নজিরবিহীন হামলার পর ট্রাম্পের টুইটার একাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছিল। টুইটার প্ল্যাটফর্ম ব্যবহার করে ওই দাঙ্গাবাজদের উদ্দেশে ট্রাম্পের উসকানিমূলক বক্তব্যের পর তারা ক্যাপিটল ভবনে হামলা চালায় এবং এর ফলে এক নারী ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হন।

টুইটার কোম্পানি এক টুইটে বলেছে, ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট (@realDonaldTrump) থেকে দেয়া সাম্প্রতিক পোস্টগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করার পর একাউন্টটি চিরতরে বন্ধ করে দেয়া হয়েছে। আবারো দাঙ্গায় উসকানি দেয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে ওই টুইটে উল্লেখ করা হয়েছে।

বুধবার ক্যাপিটল ভবনে মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে যেখানে জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টোরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। সেসময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায় এবং তাতে অন্তত চারজন নিহত হয়। এছাড়া ট্রাম্প সমর্থকরা ক্যাপিটাল ভবনে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ চালায়। এ ঘটনাকে সমর্থন করে ট্রাম্প নিজেই টুইটার ও ফেইসবুকে পোস্ট দেন। তিনি দাঙ্গাকারীদেরকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করেন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন