শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন স্পিকারের অফিসে তাণ্ডব চালানো সেই ব্যক্তি গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ২:০২ পিএম

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল ভবনে অনুপ্রবেশ করা উগ্র ট্রাম্প সমর্থকদের গ্রেফতার করা হচ্ছে। ক্যাপিটল হিল ভবনে বুধবার স্পিকার ন্যান্সি পেলোসির অফিসে তার চেয়ারে বসে টেবিলে পা তুলে ছবি তুলেছিলেন রিচার্ড বার্নেড (৬০)। তাকে শনাক্তের পর গ্রেফতার করা হয়েছে।

রিচার্ড ক্যাপিটল ভবন থেকে বাইরে বেরিয়ে স্পিকার পেলোসির অফিস থেকে নিয়ে আসা একটি মেইল হাতে উঁচিয়ে ক্যামেরায় পোজ দেন। ঘটনার সময় রিচার্ডের মুখে দাঁড়ি এবং মাথায় ছিল বেইস বল ক্যাপ। কিন্তু পরে তিনি ক্লিন সেভ করে করে বেশভুষা পরিবর্তন করে ফেলেন।
রিচার্ড বার্নেডকে আরকানসাস রাজ্যের লিটল রক থেকে শুক্রবার সকালে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে জনগণের সম্পদ তছরুপ, সংরক্ষিত স্থানে অবৈধ অনুপ্রবেশসহ ৩টি ফেডারেল অভিযোগ আনা হয়েছে। এফবিআই তাদের হেফাজতে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে রিচার্ডকে।
অন্যদিকে, আ্যলাবামার ফল্কভিলের বাসিন্দা লোনি কফম্যানের বিরুদ্ধে বিপুল অস্ত্র ও বিস্ফোরক বহনের ফেডারেল চার্জ গঠন করা হয়েছে। ক্যাপিটল ভবনের দক্ষিণ পাশ থেকে উদ্ধার হওয়া পাইপ বোমা রাখায় ওই ব্যক্তির সংশ্লিষ্টতা রয়েছে।
এছাড়া তার পিকআপ ট্রাক থেকে ১১টি মলোটভ ককটেল উদ্ধার করা হয়। সাধারণত আর্মিরা ব্যবহার করে থাকে এসব এনিমেশন। কফম্যানেকে বুধবার ওয়াশিংটন থেকে গ্রেপ্তার করা হয়।
বুধবারের হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের সেদিন পুলিশ ছেড়ে দিলেও এখন ফুটেজ ও সেল ফোনের ডেটা বিশ্লেষণ করে এসকল সন্ত্রাসীদের খুঁজে খুঁজে ধরছে আইনশৃংখলা বাহিনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Younus Ali ৯ জানুয়ারি, ২০২১, ৩:২১ পিএম says : 0
পাকড়াও করা হোক। দরকার হলে বাংলাদেশ থেকে পুলিশ নেয়াহোক। ওরা পুরোয়োজনে ট্রাম্পকেও বন্ধীকরে বাংলাদেশে নিয়ে এসে বুড়িগংগা নদীতে ভাসিয়ে দিবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন