শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হজযাত্রীদের জন্য প্রধানমন্ত্রীর কাছে অগ্রাধিকারভিত্তিতে ভ্যাকসিন চাইবে হাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ৭:৪০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৪৪২ হিজরী সালের নিবন্ধিত হজযাত্রীদের জন্য অগ্রাধিকারভিত্তিতে করোনা ভ্যাকসিন চাইবে হাব। হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে লিখিতভাবে এ অনুরোধ জানাবেন। আজ শনিবার নয়া পল্টনস্থ একটি হোটেলে হাবের উদ্যোগে করোনাকালে ধর্ম মন্ত্রণালয় থেকে জামানতের অর্থের ৫০% করজে হাসানা হিসেবে লাভ এবং খসড়া হজ আইন সংক্রান্ত মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

যদি পবিত্র হজ অনুষ্ঠিত হয় তা’হলে সংশ্লিষ্ট হজযাত্রীদের করোনা ভ্যাকসিন দেয়ার অনুরোধ জানানো হবে। অনুষ্ঠিত মতবিনিময় সভায় হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাবের সাবেক সভাপতি ড. ফারুক, হাবের প্রতিষ্ঠাতা সহ সভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, হাবের সিনিয়র সহ সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, সহসভাপতি এস এম ইব্রাহিম, সাবেক সহ সভাপতি ফরিদ আহমদ মজুমদার, সাবেক সহ সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ সম্রাট ও গোলাম মোস্তফা।

সভায় নেতৃবৃন্দ বলেন, আগে কোনো হজ এজেন্সি অনিয়ম করলে এক কোটি থেকে দু’কোটি টাকা পর্যন্ত জরিমানা করা হতো। বর্তমান খসড়া হজ আইনে অনিয়ম দুর্নীতির দায়ে সর্বোচ্চ শাস্তি ৫০ লাখ টাকা জরিমানার বিধান রাখায় সন্তোষ প্রকাশ করা হয়। সভায় নেতৃবৃন্দ বলেন, হাব পল্লীর নামে চরম অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছে। হাব পল্লীর টাকা ভুক্তভোগীরা আদৌ ফেরত পাবে কিনা। পরে হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিম জানান, যেহেতু হাব পল্লীর জমির ক্রেতা ও বিক্রেতা একজনই। তাই কিছু দিন আগে হাবের গুরুত্বপূর্ণ সভায় হাবে সকল সাবেক সভাপতি, সাবেক মহাসচিবদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে হাব পল্লীর জমি বিক্রেতা ফেরত নিয়ে পুরো টাকা সংশ্লিষ্ট সদস্যদের ফেরত দেয়া হবে। সভায় সৎ দক্ষ দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠিত হওয়ায় সন্তোষ এবং করজে হাসানার অর্থ দ্রুত ফেরত পাওয়ায় ধর্ম মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন