ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

উন্নয়ন তৎপরতায় বদলে যাচ্ছে দৃশ্যপট

দাউদকান্দি পৌরসভা

মোহাম্মদ জসিম উদ্দিন মোল্লা, কুমিল্লা উত্তর থেকে | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

প্রত্যকটি মানুষের একটা স্বপ্ন থাকে। কিন্তু কাঙ্খিত স্বপ্নের পথে পা বাড়ালেই আসে নানা প্রতিবন্ধকতা। যে এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন, তিনিই সফল। বলছি, কুমিল্লার দাউদকান্দি পৌর মেয়র নাইম ইউসুফ সেইনের কথা। যিনি ২০১৫ সালে মেয়র নির্বাচিত হওয়ার পর বদলে দিয়েছেন পৌরসভাটিকে। পৌরবাসীর প্রত্যাশা পূরণে নিরন্তর চেষ্টা করে যাচ্ছেন তিনি।
মেয়র হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ শুধু পৌরসভায় নয়, উপজেলার সর্বত্র সম্মানিত। দায়িত্ব নেয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভ‚মিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। করোনাকালীন কর্মহীনদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। এছাড়া পৌর এলাকার প্রতিটি ঘরে ঘরে পৌছে দিয়েছেন হাত ধোয়ার সামগ্রী। পৌর সদরের মোড়ে মোড়ে করেছেন হাত ধোয়ার ব্যবস্থা।
কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগ সভাপতি ও প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব বলেন, পৌর এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে মেয়র নাইম ইউসুফ সেইন নিরন্তর প্রয়াস অব্যাহত রয়েছে। রাস্তা-ঘাট উন্নয়নসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তিও উন্নয়ন হয়েছে। অসংখ্য মসজিদ, মাদরাসা, মন্দির-শ্মশান, স্কুল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক হিসেবেও এলাকায় রয়েছে যথেষ্ট সুনাম।
দাউদকান্দি উপজেলা আ.লীগ নেতা জাকির হোসেন হাজারী বলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম ইউসুফ জামিল বাবুর ছেলে মেয়র নাইম ইউসুফ সেইন। তার নানামুখী উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়নে বদলে দিয়েছেন দাউদকান্দি পৌরসভার দৃশ্যপট।
সরেজমিনে দেখা যায়, পৌরসভার প্রধান সড়ক প্রশস্তকরণসহ নর্দমা ও ফুটপাত নির্মাণ, সোলার প্যানেলে সড়কবাতি স্থাপন, কবরস্থান নির্মাণসহ পৌরসভার প্রতিটি পাড়া-মহল্লায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আরো বেশ কিছু কাজ চলমান রয়েছে। এর মধ্যে দাউদকান্দি বিশ্বরোডের ডাল্ডা মেইন সড়ক, মাইজপাড়া দিঘীরপাড়, তুজারভাঙ্গা, পৌরসভা হাইস্কুল হতে তালতলী সড়ক, উত্তর গাজীপুর সড়ক, দাউদকান্দি হতে পশ্চিম মাইজপাড়া বলদাখাল পর্যন্ত ড্রেনসহ সড়ক বর্ধিতকরণ, দৌলতপুরে বড় দু’টি সেতু নির্মাণ কাজ দ্রæত এগিয়ে চলছে।
উন্নয়ন প্রসঙ্গে মেয়র নাইম ইউসুফ সেইন বলেন, পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা, স্বাস্থ্যসেবা এবং বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন হয়েছে। সমস্যাগুলোর ৮৫ থেকে ৯০ শতাংশ সমাধান করেছি। আমি উন্নয়ন কাজে বিশ্বাসী। কি কি কাজ করেছি তা পৌরবাসীর সামনে দৃশ্যমান।
আগামী নির্বাচনে প্রার্থী হবেন কিনা- জানতে চাইলে মেয়র বলেন, এটি দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করে। দল চাইলে প্রার্থী হবো। আমি কখনো দলের সিদ্ধান্তের বাইরে যাইনি, যাবো না। আমি শতভাগ আশাবাদী দলীয় মনোনয়ন পাবো এবং পৌরবাসী আমাকে বিজয়ী করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন