শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জোড়া সেঞ্চুরিতে আইরিশদের চমকে দিলো আমিরাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সংযুক্ত আরব আমিরাত সফরের শুরুতেই ধাক্কা খেল আয়ারল্যান্ড। আবুধাবিতে দুর্দান্ত খেলে তাদের রীতিমত চমকে দিল স্বাগতিকরা। পরশু সিরিজের প্রথম ওয়ানডেতে আইরিশদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তারা। আন্তর্জাতিক ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে আরব আমিরাতের এটিই প্রথম জয়। একইসঙ্গে টেস্ট খেলুড়ে কোনো দলের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পেল তারা।
অথচ টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার পল স্টার্লিংয়ের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৬৯ রানের বড় পুঁজিই দাঁড় করিয়েছিল আয়ারল্যান্ড। ১৪৮ বলে ৯ চার আর ৪ ছক্কায় স্টার্লিং খেলেন অপরাজিত ১৩১ রানের ইনিংস। আন্তর্জাতিক ক্রিকেটে এটি স্টার্লিংয়ের দশম ওয়ানডে সেঞ্চুরি, আর টানা দ্বিতীয়। গত বছরের ৪ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনে ১৪২ রানের ইনিংস খেলেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান।
স্টার্লিং ছাড়াও দলের লড়াকু পুঁজিতে অবদান ছিল অধিনায়ক অ্যান্ডি বালবির্নির। ৬১ বলে ৫ বাউন্ডারিতে ৫৩ রান করেন আইরিশ দলপতি। আরব আমিরাতের সামনে লক্ষ্য ছিল ২৭০ রানের, নিঃসন্দেহে চ্যালেঞ্জিং। এর মধ্যে আবার রান তাড়ায় নেমে ৫১ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল স্বাগতিকরা। সেখান থেকে চতুর্থ উইকেটে ১৮৪ রানের জুটিতে ম্যাচ ঘুরিয়ে দেন চুন্দাগোপয়িল রিজওয়ান আর মোহাম্মদ উসমান।
দুজনই করেন তাদের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেঞ্চুরির কিছুপর রিজওয়ান আউট হলেও উসমান দলকে টেনে নিয়েছেন একদম জয়ের বন্দর পর্যন্ত। ১৩৬ বলে ৯ চার আর ১ ছক্কায় রিজওয়ান করেন ১০৯ রান। উসমান ১০৭ বলে ৭ বাউন্ডারি আর ৩ ছক্কায় অপরাজিত ছিলেন ১০২ রানে। জোড়া সেঞ্চুরিতে ভর করে এক ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় আরব আমিরাত। এতে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন