বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সমালোচনা নয় আত্মসমালোচনা করুন

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অন্ধ ও বধিরের মতো সরকারের সমালোচনা না করে বিএনপি নেতাদের আত্মসমালোচনা করতে বলেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ আওয়ামী হকার্স লীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, বিএনপির নেতা রিজভী আহমেদ একটি সংবাদ সম্মেলন করেছেন। আমি রিজভী আহমেদসহ বিএনপি নেতাদের অনুরোধ জানাব, আপনারা আইএমএফ, বিশ্বব্যাংক, জাতিসংঘ, ওয়ার্ল্ড মনিটর, দ্য ইকোনমিস্টের রিপোর্ট পড়ুন। আমি জানি আপনারা শিক্ষিত মানুষ, কিন্তু আপনারা এই রিপোর্টগুলো পড়েন না।

হাছান মাহমুদ বলেন, যেখানে দারিদ্র ছিল ৪১ শতাংশ, সেখানে আজ তা ২০ শতাংশের নিচে। অতিদারিদ্র ২৪ থেকে ১১ শতাংশে নেমে এসেছে। এই রিপোর্টগুলো ওনারা পড়েন না। উনারা চোখ থাকতেও অন্ধ, কান থাকতেও বধির এই রকম আচরণ করছেন। তিনি বলেন, আমি অনুরোধ জানাবো, বিএনপির যে ডাক্তারদের সংগঠন আছে, সেই সংগঠনের ডাক্তারদের অনুরোধ জানাবো, বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, রিজভী আহমেদসহ, যারা প্রতিদিন মিথ্যাচার করেন, দেশের উন্নয়ন অগ্রগতি দেখেন না, তাদের চোখ এবং কানগুলো একটু পরীক্ষা করার জন্য।

হাছান মাহমুদ বলেন, আজকে বাংলাদেশ এগিয়ে গেছে, সেটি তাদের সহ্য হয় না। পদ্মাসেতু হয়ে গেছে, সেটি তাদের সহ্য হয় না। শেখ হাসিনা জাতির সামনে যে উন্নয়ন অগ্রগতির তথ্য প্রকাশ করেছেন, যা শুনে জানি দেশবাসী আশ্বস্ত হয়েছে, আশায় বুক বেঁধেছে, সেটি তাদের পছন্দ হচ্ছে না, সেটি নিয়ে সমালোচনা করছেন। বিএনপিকে অনুরোধ জানাবো, অন্ধের মতো এবং বধিরের মতো সরকারের সমালোচনা না করে আপনারা আত্মসমালোচনা করুন।

তিনি বলেন, বিএনপি নেতা রিজভী আহমেদ, মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, মাঝেমধ্যে এখানে এসে গয়েশ্বর বাবু, আবার মাঝে মধ্যে প্রেসক্লাবের সামনে ডা. জাফরুল্লাহসহ আরও কয়েকজন আছেন, উনারা বক্তব্য রাখেন। গতকাল রিজভী বলেছেন, জনগণ সরকার থেকে নাকি বিচ্ছিন্ন হয়ে গেছেন। আপনারা যে জনগণ থেকে বহু আগে বিচ্ছিন্ন হয়ে গেছেন, জনগণ যে আপনাদের পরপর গত তিনটি নির্বাচনে ঘৃণাভরে প্রত্যাখান করেছে, সেই আত্মসমালোচনাটুকু করুন। অন্যথায় আপনারা টেলিভিশনের ক্যামেরা, নয়াপল্টনের অফিস, আর প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ থাকবেন। এর বাইরে আপনারা যেতে পারবেন না। প্রথম দফা যে পৌরসভা নির্বাচন হলো, সেই নির্বাচন নিয়ে আপনারা একটু বিশ্লেষণ করুন। মাত্র দুইটি আসনে তারা জয়লাভ করেছে। সুতরাং আত্মসমালোচনা করুন।

বাংলাদেশ আওয়ামী হকার্স লীগের সাবেক সভাপতি এস এম জাকারিয়া হানিফ সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীসহ অন্যান্য নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন