শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা ভ্যাকসিন নিলেন সউদী বাদশাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন সউদী আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সউদ। শুক্রবার দেশটির অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত নিওম সিটিতে তিনি এই ভ্যাকসিন নেন বলে রাষ্ট্রীয় গণমাধ্যম সউদী প্রেস এজেন্সির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

৮৫ বছর বয়সী বাদশাকে যুক্তরাষ্ট্রের কোম্পানি ফাইজারের উদ্ভাবিত ভ্যাকসিন দেয়া হয়। সউদী আরবের স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়া জানান, ‘প্রতিকারের চেয়ে প্রতিরোধই শ্রেয়’ সরকারের এই নীতি জনগণের সামনে তুলে ধরতেই ভ্যাকসিন নিয়েছেন বাদশাহ সালমান। সউদী রাষ্ট্রীয় গণমাধ্যম বাদশার ভ্যাকসিন নেয়ার দুটি ছবি এবং একটি ছোট ভিডিও ক্লিপ প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একজন চিকিৎসাকর্মী বাদশা সালমানকে ভ্যাকসিন দিচ্ছেন। সংবাদ মাধ্যম আরব নিউজ জানিয়েছে, সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান, তার ভাই খালিদ বিন সালমানসহ রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্যরা এরইমধ্যে ভ্যাকসিন নিয়েছেন। আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, ফাইজার-বায়োনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সউদী আরব করোনার টিকা দেয়া শুরু করে।
সউদী আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এএফপি বলছে, সেখানে তিন ধাপে করোনার টিকা প্রদান করা হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। এরপর দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। পরের ধাপে বাকি সবাইকে টিকা দেয়া হবে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এই টিকা তাদের দেশের নাগরিক ও বাসিন্দাদের বিনা মূল্যে দেয়া হবে। সউদী আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজারের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি মানুষের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ দুলাল মিয়া ১০ জানুয়ারি, ২০২১, ৩:২৭ এএম says : 0
আল্লা যখন ডাকবে এই মুহুর্তে হায়াত শেষ।আসে আমার কাছে তখন টিকা মিকা এগুলো কাজে আসবে না।এক দিন আগে অথবা পরে যেতে হবে। তাই যদি আমরা বিশ্বাস করি তবে টিকা মিকার কি দরকার। যদি সত্যি করেনা আল্লাহর তরফ থেকে এসেছেন। তবে আল্লা ইচ্ছা করলে অন্য কিছু ও দিতে পারেন। তখন কি করবে অন্য কিছু করবে ।যদি অন্য আরো কিছু আসে তখন কি করবে।আমি মনে করি আললাহর ইবাদত আরম্ভ করলে টিকা মিকা কিছুর পয়োজন নাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন