মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মুক্তিযোদ্ধাদের তালিকা সংবলিত লাল মুক্তিবার্তা ও প্রথম গেজেটে নাম থাকা সত্তে¡ও আগামী ৩০ জানুয়ারি যাচাই বাছাইয়ে বরিশালের দু’জন মুক্তিযোদ্ধা তপন কুমার চক্রবর্তী ও খান আলতাফ হোসেন ভুলুর নাম অন্তর্ভুক্ত করায় তারা ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন। গতকাল সকালে স্থানীয় বাসদ কার্যালয়ে যৌথ সংবাদ সম্মেলন করে যাচাই বাছাইয়ের ভুল তালিকা বাতিলের দাবি জানিয়েছেন তারা।
ভারতে প্রশিক্ষণপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তপন কুমার জানান, তার নাম লাল মুক্তিবার্তার ০৬১০১০১০৮ নম্বর ক্রমিকে রয়েছে। তার পিতা অ্যাডভোকেট সুধীর কুমার চক্রবর্তী মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। মুক্তিযোদ্ধাদের প্রথম গেজেটেই তার নাম রয়েছে। অপরদিকে সাবেক ছাত্রলীগ ও বর্তমানে কৃষক লীগ নেতা খান আলতাফ হোসেন ভুলু জানান, তিনি দেশের অভ্যন্তরে থেকেই মুক্তিযোদ্ধাদের দল গঠন করেছেন। বিভিন্ন স্থানে যুদ্ধে অংশ নিয়েছেন। লাল মুক্তিবার্তায় ০৬০১০১১০৭৫ নম্বর ক্রমিকে তার নাম প্রকাশিত হয়েছে। মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত প্রথম গেজেটেই তার নাম রয়েছে। তারপরেও তার নাম যাচাই বাছাইয়ের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা যাচাই বাছাইয়ের জন্য যে তালিকা করা হয়েছে তা বাতিলেরও দাবি জানিয়েছেন।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ইতোপূর্বে যখন ‘রাজাকারের’ তালিকা প্রকাশ করে তখন মুক্তিযুদ্ধে শহীদ অ্যাডভোকেট সুধির কুমার চক্রবর্তী ও তার পুত্র মুক্তিযোদ্ধা তপন কুমার চক্রবর্তীর নামও রাজাকারের তালিকাভুক্ত করেছিল। পরে বিভিন্ন মহলের প্রতিবাদের মুখে সে তালিকা বাতিল করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন