ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

মেসি-গ্রিজমানে বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১:৫৭ এএম

লিওনেল মেসির জোড়া গোল ও একাদশে ফেরা অঁতোয়ান গ্রিজমানের জ্বলে ওঠার দিনে গ্রানাদাকে উড়িয়ে লিগ টেবিলে আরেক ধাপ উপরে উঠল বার্সেলোনা। লস কারমেনেসে শনিবার লা লিগায় ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। এই জয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে উঠল রোনাল্ড কুমানের দল।

ফ্রেংকি ডি ইয়ংয়ের ভুলে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল খেতে বসেছিল বার্সেলোনা। ডি-বক্সের বাইরে এই ডাচ মিডফিল্ডারের দুর্বল-ব্যর্থ পাসের পর সতীর্থের পা ঘুরে বল ধরে জোরালো শট নেন রবের্তো সলদাদো। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

দ্বাদশ মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির পাস ধরে তাকেই ফেরত দিতে গিয়েছিলেন সের্হিও বুসকেতস। মাঝপথে প্রতিপক্ষের একজনের পায়ে লেগে ডি-বক্সে ফাঁকায় পেয়ে ঠাণ্ডা মাথায় নিখুঁত শটে বল জালে পাঠান একাদশে ফেরা গ্রিজমান। ফরাসি এই ফরোয়ার্ড অফসাইড পজিশনে থাকলেও বল প্রতিপক্ষের পায়ে লেগে আসায় গোল পায় তারা।

পাঁচ মিনিট পরই দ্বিতীয় গোল পেতে পারতো সফরকারীরা। গ্রিজমানের পাস পেয়ে ডান দিক থেকে উসমান দেম্বেলের শট দূরের পোস্টের একটু বাইরে দিয়ে যায়।

আথলেতিকে বিলবাওয়ের বিপক্ষে জয়ের নায়ক মেসি ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। পাল্টা আক্রমণে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সের বাইরে অধিনায়ককে পাস দেন গ্রিজমান। আর বল ধরে ভিতরে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা। আক্রমণের শুরুতে বল বুসকেতসের হাতে লাগায় গোল বাতিলের আবেদন করে স্বাগতিকরা। তবে রেফারির সাড়া মেলেনি।

বিরতির আগেই মেসির নৈপুণ্যে ব্যবধান আরও বাড়ে, ম্যাচে নিয়ন্ত্রণ পায় বার্সেলোনা। ৪২তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে লাফিয়ে ওঠা রক্ষণপ্রাচীরের নিচ দিয়ে নেওয়া ফ্রি-কিকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

এবারের লিগে মেসির প্রথম ফ্রি কিক গোল, গত জুলাইয়ের পর প্রথম। লা লিগায় ফ্রি কিকে তার মোট গোল হলো ৩৭টি। তার অভিষেকের পর থেকে হিসেবে করলে ধারেকাছে নেউ কেউ; এই সময়ের দ্বিতীয় সর্বোচ্চ ক্রিস্তিয়ানো রোনালদোর ১৯টি। সব প্রতিযোগিতা মিলে বার্সেলোনার জার্সিতে মেসির ফ্রি কিক গোল হলো ৪৮টি।

রেকর্ড সাতবারের পিচিচি ট্রফি জয়ীর এবারের আসরের শুরুটা ছিল ভীষণ সাদামাটা; প্রথম ছয় রাউন্ডে মাত্র ১ গোল। সেই মেসিই এখন ১১ গোল নিয়ে তালিকার চূড়ায়। এরই সঙ্গে দারুণ একটি কীর্তিও গড়া হলো তার; লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ মৌসুমে ১০ এর বেশি করে গোল করলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন