শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১৮ বছর আগে ঢাকা বেড়াতে গিয়ে নিখোঁজ তানিয়া বাবা-মাকে ফিরে পেয়েছে

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০২ পিএম

১৮ বছর আগে বাবার সাথে ঢাকায় ফুপাত বোনের বাসায় বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়া তানিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যানে তার বাবা-মা ও পরিবারকে খুজে পেয়েছে। তবে পিরোজপুরের মঠবাড়িয়া নয় গোপালগঞ্জ জেলার কোটালিপাড়ার মঠবাড়িয়ার পাশর্^বর্তী গ্রাম বান্ধাবাড়িতে তার স্বজনদের খুজে পেয়েছে। তানিয়ার স্বজনরা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্টাটাস দেখে এবং ফোনে যোগযোগ করে পরিচয় নিশ্চিত হয়ে রোববার ব্রাম্মনবাড়িয়ার আখাউড়া উপজেলার শান্তিনগর গ্রামে মোঃ সুরুজ মিয়ার বাড়িতে গিয়ে তারা পরস্পরকে দেখে চিনতে পারে।
উল্লেখ্য, প্রায় ১৮ বছর আগে মাত্র ৭ বছর বয়সে বাবা সুন্দর আলি সিকদারের সাথে লঞ্চে ঢাকা লালমাটিয়ায় সরকারী কোয়াটারে তার ফুফাত বোনের (নাম জানা নাই) বাসায় বেড়াতে যায়। পরদিন সকালে বাবা বাড়িতে চলে আসে। তানিয়া ফুফাত বোনের নাথে স্কুলে যায়। শিশু তানিয়া স্কুল থেকে বাবার খোঁজে রাস্তায় নেমে হাটতে থাকলে এক সময় স্কুল ও বোনের বাসা হারিয়ে ফেলে। পথ হারিয়ে তানিয়া ওই দিন সন্ধায় লালমাটিয়ার একটি দোকানের সামনে বসে কাঁদতে থাকলে দোকানে টিভি দেখতে থাকা জনৈক ব্যাক্তি তানিয়াকে তার বাসায় নিয়ে যায়। পরদিন লালমাটিয়ার একটি মসজিদের ইমাম মোঃ রিপন (বর্তমানে জার্মান প্রবাসী) ওই বাসা থেকে তানিয়াকে তার বাসায় নিয়ে লালন পালন করনে। ইমাম রিপনের বাড়িও ব্রাম্মনবাড়িয়া জেলায় হওয়ার সুবাদে তাদের মধ্যে পরিচয়। এক পর্যায় ২০১৪ সালে তানিয়ার সাথে আখাউড়ার শান্তি নগরের মাঃ সুরুজ মিয়ার ছেলে আনোয়ারের বিয়ে হয়। আনোয়ার হোসেনের স্ব-মিলের ব্যবসা আছে।
তানিয়ার মায়ের নাম নাম বিলকিস বেগম। ৩ বোন ও ১ ভাইয়ের মধ্যে তানিয়া সবার বড়। অন্য বোনদের নাম সোনিয়া ও মনিকা এবং ভাইয়ের নাম কাইয়ুম। বর্তমানে তানিয়া মেয়ে লামিয়া (৫) ও ছেলে জামির (২) এর মা।
মেহেদী হাসান নামে জনৈক ব্যাক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে তানিয়ার ছবি সহ স্টাটাস দিলে বিষয়টি সকলের নজরে আসে। তানিয়া তার বাড়ির ঠিকানায় মঠবাড়িয়ার নাম বলায় পিরোজপুরের মঠবাড়িয়ার সংবাদ কর্মীরা দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশ করে।
তানিয়ার বাবা সুন্দর আলি মুঠোফোনে মেয়েকে খুজে পাওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে জানান, অনেক খোজাখুজি করে মেয়েকে না পেয়ে তারা হাল ছেড়ে দিয়েছিলেন। মেয়েকে পেয়ে তারা অত্যন্ত খুশি। মেয়েকে খুজে পেতে যারা সামাজিক যোগযোগ মাধ্যমে স্টাটাস দিযেছেন এবং পত্রিকায় সংবাদ প্রকাশ করেছেন তাদের প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সুন্দর আলি একটি বাস কাউন্টার চাকরী করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন