শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মঠবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব উদ্বোধন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৪:০৩ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস (কোভিট-১৯) নমুনা সংগ্রহের পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। আজ রোববার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ধারিত কক্ষে সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলী হাসানের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ডা. রুস্তুম আলী ফরাজী এমপি, মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও জেলা পরিষদ সদস্য আজিম উল হক, আবাসিক মেডিকেল অফিসার ডা. ফেরদৌস প্রিন্স, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, সাংবাদিক হারুন অর রশিদ প্রমূখ।
সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী বলেন, বরিশাল বিভাগের উপজেলা পর্যায়ে সর্ব প্রথম মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করে ফলাফল দেয়া শুরু করল। তিনি আরও বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ মানুষ ডিজিটাল এক্সেরে সহ সকল প্রকার আধুনিক চিকিৎসা সেবা পাবে। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে জনগণকে মান সম্মত স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে সরকারী অফিস টাইমে হাসপাতালকে দালালমুক্ত, মেডিকেল রিপ্রেজেনটিভ মুক্ত করার ঘোষণা করেন। এছাড়াও কর্মরত ডাক্তারদের আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা দেয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানের সভাপতি উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আলী হাসান জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক ভাবে করোনা উপসর্গে আক্রান্ত ১শ ৮০ জন রোগীকে পরীক্ষার জন্য ১শ ৮০টি কিট পাওয়া গেছে এবং এর সংখ্যা আরও বাড়ানো হবে। তিনি আরও বলেন, এখন আর পিরোজপুর কিংবা বরিশাল নমুনা পাঠাতে হবে না। রোগীর নমুনা সংগ্রহের পর ২৪ ঘন্টার মধ্যেই আমরা করোনায় আক্রান্ত কিনা নিশ্চিত হতে পারব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন