বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জে আদমজী ইপিজেডে মানববন্ধন কর্মসূচি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৪:৪৩ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে রপ্তানিমুখী পোশাক কারখানা কুনতং ফ্যাশন সিটি এ্যাপারেলস এর শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ ও লে অফ প্রত্যাহারসহ শ্রমিকদের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা শাখা। রবিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়।
সংগঠনটির জেলা কমিটির সভাপতি এম এ শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির সদস্য দুলাল সাহা, জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক ও মাববাধিকার সংগঠন নেত্রী ফরিদা ফরাজীসহ কারখানাটির কয়েকজন শ্রমিক কর্মচারি।
বক্তারা জানান, শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ না করেই গত বছরের আগষ্ট মাসে কুনতং এ্যাপারেলস কর্তৃপক্ষ দুইদিনের ছুটি ঘোষণা করে কারখানাটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়। সেই থেকে কারখানাটি বন্ধ রাখা হয়েছে। মালিকপক্ষ বকেয়া পাওনা পরিশোধের ব্যাপারে নানাভাবে আশ^াস দিলেও তা বাস্তবায়ন না হওয়ায় শ্রমিকরা তাদের বকেয়া পাওনার দাবিতে গত বৃহস্পতিবার থেকে কারখানার সামনে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচী পালন করে আসছে।
শ্রমিকদের অভিযোগ, শনিবার তাদের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ নিরীহ শ্রমিকদের উপর লাঠিচার্জসহ টিয়ারসেল নিক্ষেপ করেছে। এতে কমপক্ষে বিশজন শ্রমিক আহত হয়েছেন। শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ অবিলম্বে লে অফ প্রত্যাহার করে কুনতং ফ্যাশন সিটি এ্যাপারেলস খুলে দিয়ে শ্রমিকদের সকল বকেয়া পাওনা পরিশোধ করার দাবি জানান। অন্যথায় সড়ক অবরোধসহ লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন