বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিগ ব্যাশ ছাড়ছেন রশিদ-মুজিব-নবীরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৮:৫৩ পিএম

জাতীয় দলের ডাকে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগ ছেড়ে যাচ্ছেন আফগানিস্তানের তিন তারকা ক্রিকেটার রশিদ খান, মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী। সোমবার মেলবোর্ন স্টারসের বিপক্ষে এবারের আসরে নিজের শেষ ম্যাচটি খেলবেন গত দশকের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার রশিদ।

শুধু অ্যাডিলেইড স্ট্রাইকার্সের রশিদ একাই নন, বিগ ব্যাশ ছেড়ে যাচ্ছেন ব্রিসবেন হিটের মুজিব ও মেলবোর্ন রেনেগেডসের নবীও। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে সোজা আরব আমিরাত চলে যাবেন এ তিন ক্রিকেটার।

এদিকে সোমবারের ম্যাচে রশিদকে পেলেও, তারকা পেসার পিটার সিডলকে পাচ্ছে না অ্যাডিলেইড। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে খেলা সবশেষ ম্যাচে বাম হাতের বুড়ো আঙুলে ব্যথা পেয়েছেন সিডল। স্ক্যানের পর সেখানে চিড় ধরা পড়েছে। ফলে সোমবারের ম্যাচ খেলা হবে না তার।

আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজটি প্রাথমিকভাবে জানুয়ারির ১৮ তারিখ থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতার ভিত্তিতে সেটি পিছিয়ে নেয়া হয়েছে ২১ জানুয়ারি তারিখে। সিরিজটি ওমানে আয়োজনের কথা প্রায় চূড়ান্ত হয়ে গেলেও, শেষতক আমিরাতেই করা হচ্ছে।

এ সিরিজে খেলতেই বিগ ব্যাশ ছেড়ে যাচ্ছেন রশিদ, মুজিব ও নবী। শুক্রবার রশিদের দল এডিলেইডের বিপক্ষে ৭১ রানের অসাধারণ এক ইনিংস খেলেছিলেন নবী। তিনি এরই মধ্যে আমিরাতের উদ্দেশে রওনা হয়ে গেছেন। ফলে সোমবার মুজিবের ব্রিসবেনের বিপক্ষে খেলা হবে না তার।

তবে থেকে গেছেন মুজিব। তিনি রোববার সিডনি সিক্সার্স ও সোমবার মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ম্যাচ দুইটি খেলেই আমিরাতের বিমান ধরবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন