শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘পর্যটন শিল্পের উন্নয়নে অনেক চ্যালেঞ্জ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে অনেক চ্যালেঞ্জ রয়েছে। কিন্তু এ সব চ্যালেঞ্জ মোকাবিলা করেই আমাদের এগিয়ে যেতে হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। গতকাল রোরবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রধান কার্যালয় পর্যটন ভবন পরিদর্শন এবং সংস্থার কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান। সচিব বলেন, পর্যটন আমার একটি পছন্দের বিষয়। জাতীয় অর্থনৈতিক উন্নয়নে পর্যটন শিল্প নিয়ে কাজ করার সুযোগ অনেক বেশি। ষড়ঋতুর দেশ হওয়ায় বাংলাদেশের পর্যটন আকর্ষণের বৈচিত্র্যও অনেক বেশি। সচিব পর্যটন শিল্প থেকে বাংলাদেশের জিডিপিতে অবদান ন্যূনতম ১০ শতাংশ উন্নীতকরণের জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করার নির্দেশনা প্রদান করেন। তিনি বলনে, বাংলাদেশের অর্থনীতি এখন টেক-অফ স্টেজে আছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে পর্যটন একটি গুরুত্বপূর্ণ শিল্প।

আগামী ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত দেশে হিসেবে গড়ে তোলার জন্য পর্যটন করপোরেশনের সব স্তরের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস সচিবকে পর্যটন ভবনে স্বাগত জানান। মতবিনিময় সভায় বাংলাদেশ পর্যটন করপোরেশনের পক্ষ থেকে সংস্থার সামগ্রিক কার্যক্রম নিয়ে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়। সংস্থার পরিচালক (বাণিজ্যিক) মো. আব্দুস সামাদ পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন। বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং চলমান প্রকল্পসমূহ সম্পর্কে সচিব মহোদয়কে বিস্তারিত অবহিত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন