বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারা দেশে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নোয়াখালীতে দায়েরকৃত মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে সারাদেশের জেলা ও মহানগরে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। সংগঠনটির সহ-দফতর সম্পাদক নাজমুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল রোববার ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলারে নেতৃতে একটি মিছিল পল্টন মোড় থেকে শুরু হয়ে কাকরাইলে গিয়ে শেষ হয়। মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন এবং সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান উল হোসেন রিয়াজের নেতৃত্বে বিক্ষোভ মিছিল মিরপুর কাজিপাড়া বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে শেওরাপাড়া পর্যন্ত সড়ক পদিক্ষণ করে।
বগুড়া জেলার আহবায়ক মাজেদুর রহমান জুয়েল এবং যুগ্ম আহবায়ক সরকার মুকুলের নেতৃত্বে একটি মিছিল রানার প্লাজা থেকে শুরু হয়ে জেলা বিএনপির কর্যালয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। বরিশাল মহানগরের সভাপতি মাহবুবুর রহমান পিন্টু এবং সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জুর নেতৃত্বে বিএনপি কার্যালয় থেকে মিছিল শুরু হয়। এসময় পুলিশ মিছিলে বাধা দেয়।
রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি সভাপতি জাকির হোসেন রিমন ও সাধারণ সম্পাদক আবিদুর রেজা রিপনের নেতৃত্বে একটি মিছিল বিএনপি কার্যালয় থেকে শুরু করে সমবায় মার্কেট পর্যন্ত গেলে পুলিশ আটকে দেয়। রংপুর জেলার সভাপতি শহিদুল ইসলাম লিটন ও মহানগরের সাধারণ সম্পাদক মোকছেনুল আরেফিন রুবেলের নেতৃত্বে একটি মিছিল জেলা কার্যালয় থেকে শুরু হয়ে মূল সড়কে বের হওয়ার সময় পুলিশ আটকে দেয়। জয়পুরহাট জেলার সভাপতি মুশফিক আলম বুলু ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চপল, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনের নেতৃত্বে একটি মিছিল বিএনপি কার্যালয় থেকে শুরু হলে পুলিশের হামলায় ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় পুলিশ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আব্দুস ছাত্তারকে গ্রেফতার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন