বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১৪ মেডিকেলে ৬৩টি পদ সৃজন

শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি এন্ড নিউট্রিশন বিভাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দেশের ১৪টি সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি এন্ড নিউট্রিশন বিভাগের জন্য রাজস্বখাতে স্থায়ীভাবে ৬৩টি নতুন পদ তৈরির অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল ইস্যু করা মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-৪ অধিশাখার সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, দেশের ১৪টি সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি এন্ড নিউট্রিশন বিভাগের জন্য বিভিন্ন ক্যাটাগরির বিসিএস স্বাস্থ্য ক্যাডারের রাজস্বখাতে ৬৩টি পদ স্থায়ীভাবে সৃজনে মঞ্জুরি জ্ঞাপন করা হয়েছে।

নতুন সৃজিত পদগুলোর মধ্যে সহযোগী অধ্যাপক পদে ১৪টি, সহকারী অধ্যাপক পদে ১৪টি, রেজিস্ট্রার পদে সাতটি, সহকারী রেজিস্ট্রার পদে ১৪টি, জুনিয়র কনসালটেন্ট পদে ১৪টি পদ সৃজন করা হয়েছে। এতে আরও বলা হয়, আদেশের অনুলিপির অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা-৬ এর যুগ্মসচিবের কাছে পাঠানো হয়েছে। কপি পৃষ্ঠাঙ্কনপূর্বক স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

এদিকে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা-৬ এর যুগ্মসচিব এর স্বাক্ষরিত অংশে বলা হয়েছে, অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। এ আদেশ জারিতে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগ সম্মত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন