বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ ঠুনকো দল

মতবিনিময় সভায় জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতৃত্ব নিয়ে আছে। উনি যতটুকু, দল ততটুকু। নীচে কেউ নেই। উনার দলের সাবেক মেয়র বলেন বর্তমান মেয়র উপযুক্ত নন। দলের শীর্ষ নেতার ভাই বলেন, ‘পালানোর পথ খুঁজে পাবেন না’। শীর্ষ নেতৃত্ব যতদিন, ততদিন ঠিক। এর বাইরে তাদের অবস্থা ঠুনকো। গতকাল রাজধানীতে দলের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের চালচিত্র তুলে ধরতে গিয়ে স্বভাবসুলভ বিএনপির কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, বিএনপির শীর্ষ নেতৃত্ব শূন্য। তাদের শীর্ষ নেত্রী মুচলেকা দিয়ে রাজনীতি থেকে দূরে ঘরে বসে আছেন। এরপরে যিনি তিনি কনভিক্টেড, বিদেশে আছেন। এর নীচে যে নেতৃত্ব আছে তাদের অবস্থা ভালো নয়। তিনি বলেন, মানুষ বিকল্প চায়। দুই দলের বাইরে জাতীয় পার্টির সেই সম্ভাবনা আছে। বিএনপির সংগঠন যেকোনো সময় ভেঙে পড়তে পারে। তাদের সমর্থকদের দল চাই। জাতীয় পার্টির সেই সম্ভাবনা আছে।

ক্ষমতাসীনদের সমালোচনা করে জিএম কাদের বলেন, দলটির নেতাকর্মীরা হাজার কোটি টাকার মালিক। যে একসময় রিকশা ভাড়া দিতে পারত না তার এখন পাজেরো গাড়ি। টাকা রাখার সিন্দুক নেই। বিদেশের ব্যাংকে পাচার করছে।
জাপার প্রতিষ্ঠাতা এরশাদকে ক্ষমতাচ্যুত করার আন্দোলনকে ‘অবৈধ’ দাবি করে জিএম কাদের বলেন, একানব্বইয়ের পর দুই দল দেশে সাংবিধানিক একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। জনগণের সঙ্গে প্রতারণা করেছে।

জাপার নারায়ণগঞ্জ জেলা, মহানগর ও মুন্সিগঞ্জের নেতাকর্মীদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জাপার অতিরিক্ত মহাসচিব নারায়ণগঞ্জের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।
সভায় দলের মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু বলেন, ১২ বছর একটি দল দেশ শাসন করছে। তারা বলে দেশে কোনো সঙ্কট নেই। খাদ্য সঙ্কট নেই। অথচ খাদ্য আমদানি করছে। এদের কথা ও কাজের মিল নেই। উন্নয়ন আমরাও চাই। কিন্তু এমন উন্নয়ন চাই না যেখানে গুম-খুন, যুবলীগের সন্ত্রাস আছে, দখলবাজি আছে। মানুষ নিরাপত্তা চায়, মা-বোনের সম্ভ্রম ইজ্জত রক্ষা করতে চায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন