বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দোহা সফরে হামাস নেতা হানিয়া : সাক্ষাৎ করলেন কাতারের আমিরের সঙ্গে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১০:৩৭ এএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের নেতা ইসমাইল হানিয়া দোহা সফরে গিয়ে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানির সঙ্গে সাক্ষাৎ করেছেন। গতকাল (রোববার) দোহায় কাতারের আমিরের প্রাসাদে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে দুই নেতা ফিলিস্তিনি সংগঠনগুলোর মধ্যে ঐক্য প্রতিষ্ঠার উদ্যোগে অগ্রগতির বিষয়টি পর্যালোচনা করেন। পারস্য উপসাগরীয় দেশগুলো যখন একের পর এক ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করছে এবং সৌদি আরব তেল আবিবের সঙ্গে গোপনে সম্পর্ক শক্তিশালী করছে তখন হামাস নেতাকে দোহায় আমন্ত্রণ জানানোর ঘটনাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

ইসমাইল হানিয়া শনিবার জাতিসংঘের পাশাপাশি ইরানসহ কিছু মুসলিম দেশের কাছে চিঠি পাঠান। ওই চিঠিতে তিনি ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্য ও সংহতি প্রতিষ্ঠার লক্ষ্যে মুসলিম দেশগুলোর সাহায্য চান। তিনি অবিলম্বে ফিলিস্তিনে সাধারণ নির্বাচন অনুষ্ঠানেরও দাবি জানান।

ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, ফিলিস্তিনের স্বশাসিত সরকারের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস শিগগিরই সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা করবেন। ওই ঘোষণায় ২০২১ সালের মে মাসের মাঝামাঝি সময়ে নির্বাচনের তারিখ নির্ধারণের সম্ভাবনা রয়েছে। পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন