ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিমানের ভাড়া কমানোর সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া কমানোর সুপারিশ সংসদীয় কমিটির। বিশেষ করে মধ্যপ্রাচ্যে যে সকল কর্মীদের চাকরি চলে গেছে ওই সকল কর্মীদের দেশে ফিরে আনার ব্যাপারে সরকারের কাছ থেকে বিশেষ প্রণোদনা আদায়ের বিষয়ে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়। গতকাল সংসদ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে ওই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মো: আলী আশরাফ, মৃনাল কান্তি দাস এবং পংকজ দেবনাথ অংশগ্রহণ করেন। বৈঠকে বিগত ১০ম বৈঠকের গৃহিত সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি, সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিশ্চিতকল্পে বিদেশে কর্মী প্রেরণে বাংলাদেশ বিমানের আরও কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাগণের সাথে সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিয়ে এনআরবি, সিআইপি এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপৃর্ণ অভিবাসন বিষয়ে পাসপোর্ট ও ইমিগ্রেশন কর্তৃপক্ষের সাথে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে কমিটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া কমানোর ওপর গুরুত্বারোপ করেন। বিশেষ করে মধ্যপ্রাচ্যে যে সকল কর্মীদের চাকরি চলে গেছে ওই সকল কর্মীদের দেশে ফিরে আনার ব্যাপারে সরকারের কাছ থেকে বিশেষ প্রণোদনা আদায়ের বিষয়ে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়।
বৈঠকে দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার জন্য ভিজিট ভিসায় গিয়ে নির্ধারিত সময়ে যাতে দেশে ফিরে আসে সে বিষয়টি নিশ্চিত করার জন্য তাদের কাছে থেকে আন্ডারটোকেন নেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।
বিদেশে অবস্থানরত কর্মীদের পাসপোর্ট সেবা প্রদানের জন্য বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মোবাইল পাসপোর্ট অফিস (মেশিনসহ) স্থাপন করা যায় কিনা সে বিষয়ে কমিটি গুরুত্বারোপ করেন এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন