শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরে ফসলি জমি থেকে মাটি কাটায় দুই ইটভাটা মালিককে ২ লাখ টাকা জরিমানা

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ৫:৩৪ পিএম

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামের ফসলি জমি থেকে মাটি কেটে ইটভাটায় ব্যবহার করায় খান ব্রিক্স ও এআরজি ব্্িরক্স নামে দুটি ইট ভাটার মালিককে সোমবার বিকেলে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক আব্দুল্লহ আবু জাহের এই দন্ডাদেশ প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মাদারীপুরের বিভিন্ন ইটভাটায় দীর্ঘ দিন ধরে ফসলি জমি থেকে মাটি কেটে ইটভাটায় ব্যবহার করছে। এতে করে কমে যাচ্ছে ফসলি জমি। ইটভাটা নিয়ন্ত্রন আইন মোতাবেক ফসলি জমি থেকে মাটি কাটা নিষিদ্ধ। এই নিষেদ্ধাজ্ঞা অমান্য করায় এআরজি ব্রিক্সকে এক লাখ ও খান ব্রিক্সকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আগামীতে ফসলি জমি থেকে মাটি না কাটার জন্য ভাটা মালিকদের সতর্ক করে দেয়া হয়েছে।
মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আবু জাহের বলেন, দুটি ইট ভাটায় ইট তৈরী করার জন্য ফসলী জমি থেকে মাটি কাটা হচ্ছিল। বিকেলে ওই ইট ভাটা দুটিতে গিয়ে ফসলি জমি থেকে ইট ভাটার জন্য মাটি কাটার সত্যতা পাওয়ায় দুটি ইট ভাটার মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন