বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোয়েটার বোলিং কোচ উমর গুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ৭:৪৭ পিএম

রাওয়ালপিন্ডিতে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে নিজ দল ও প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা গার্ড অব অনার জানাচ্ছেন গুলকে-ফাইল ছবি


খেলোয়াড়ি জীবনে ছিলেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানের ত্রাস। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপেও জিতেছেন পেসার ওমর গুল। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বকালের সেরা বোলারদের একজনও তিনি। এবার বোলার হয়ে নয় বরং কোচ হিসেবে দেখা যাবে এই তারকাকে। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে তাকে। পিএসএলের ষষ্ঠ আসরে কিংবদন্তি অলরাউন্ডার আবদুল রাজ্জাকের স্থলাভিষিক্ত হিসেবে কোয়েটা শিবিরে ঢুকছেন তিনি।

কোয়েটার মালিক নাদিম ওমর এমন একজনকে দলের কোচ হিসেবে নিয়োগ দিতে পেরে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘গুলের বিশাল অভিজ্ঞতার ভাণ্ডার দলকে সাহায্য করবে। মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ এবং উসমান শিনওয়ারির মতো গতিতারকারা তার এই নিয়োগে উপকৃত হবে।’

‘তিনি টি-টোয়েন্টি ফরমেটে অনেক বছর রাজত্ব করেছেন। স্থলাভিষিক্ত করার জন্য তার চেয়ে ভালো আর কে হতে পারে! এটা যেন পরিবারের সদস্যকে ফিরে পাওয়া। দীর্ঘ বছর দলের সেবা দেয়ায় আমি রাজ্জাককেও ধন্যবাদ জানাতে চাই’-যোগ করেন কোয়েটার মালিক।

৩৬ বছর বয়সী গুল পাকিস্তানের হয়ে ৪৭ টেস্টে ১৬৩, ১৩০ ওয়ানডেতে ১৭৯ আর ৬০ টি-টোয়েন্টি ম্যাচে ৮৫ উইকেট নিয়েছেন। পিএসএলের প্রথম দুই মৌসুমে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন এই পেসার। তিনি নিজেও পরিচিত ঘরে ফিরতে পেরে খুশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন