ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ফুলবাড়ীতে ইটভাটা গুঁড়িয়ে দিয়ে জরিমানা আদায়

ফুলবাড়ী (দিনাজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দিনাজপুরের ফুলবাড়ীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসনের জ্বালানি ছাড়পত্র না থাকায় দুটি ইটভাটা গুড়িয়ে দিয়ে ২ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তরের ইনফোর্সমেন্ট টিম।
গত সোমবার ঢাকা পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবু হাসানের নেতৃত্বে উপজেলার রাঙামাটি এলাকার মিনিস্টার (সোহাগী) ব্রিক্স এবং বেতদিঘী ইউনিয়নের নথন জামাদানী এলাকার শুভ ব্রিক্সে দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুরে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম সামিউল আলম কুরসি, র‌্যাব ১৩ এর দিনাজপুর সিপিসি-১ এর অধিনায়ক সিনিয়র এএসপি মো. আহসান হাবীব, ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. সোহেল রানা প্রমুখ। দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম সামিউল আলম কুরসি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসনের জ্বালানি ছাড়পত্র না থাকায় ওই দুইটি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মিনিস্টার (সোহাগী) ব্রিক্সের স্বত্বাধিকারী মো. ফারুক শাহকে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং অভিযান টিমের উপস্থিতি টের পেয়ে শুভ ব্রিক্সের স্বত্বাধিকারীসহ ভাটার কর্মচারীরা পালিয়ে যান। পরে ওই দুইটি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের মাধ্যমে নিভিয়ে ভাটার স্থাপনা ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেয়াসহ কাচা ইট বিনষ্ট করা হয়। অভিযানে দিনাজপুর র‌্যাব-১৩ এবং মোবাইল টিমের পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন