শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ ও তথ্য অধিকার আইন নিয়ে রাঙামাটিতে মতবিনিময় সভা

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ৯:২১ পিএম

রাঙামাটিতে প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ ও তথ্য অধিকার আইন নিয়ে অংশীজন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আঞ্চলিক তথ্য অফিস চট্টগ্রাম ও তথ্য অধিদপ্তরের যৌথ আয়োজনে মঙ্গলবার (১২জানুয়ারী) সকালে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক, শিক্ষা ও আইসিটি) মো. মামুন। তথ্য অধিদপ্তর চট্টগ্রামের উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর এর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন, আঞ্চলিক তথ্য অফিস, চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র তথ্য অফিসার মো. আজিজুল হক নিউটন। বিশেষ অতিথীর বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) শিল্পী রাণী রায়, ডেপুটি সিভিল সার্জন নীতিশ চাকমা, সমাজ সেবা অধিদফতর রাঙামাটি শাখার উপ পরিচালক ওমর ফারুক, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, মহিলা বিষয়ক অধিদপ্তর রাঙামাটি জেলা কর্মকর্তা হোসনে আরা বেগম, আমার বাড়ি আমার খামার রাঙামাটি শাখার প্রকল্প কর্মকর্তা মিথুন চন্দ্রগুপ্ত ও জেলা তথ্য কর্মকর্তা কৃপাময় চাকমা। রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ স্থানীয় গণমাধ্যম কর্মীগণ তথ্য অধিকার আইন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন। এ সময় জেলা পর্যায়ের কর্মকর্তাগণ প্রধানমন্ত্রী বিশেষ প্রকল্পে তাদের নিজ দপ্তরের কার্যক্রম তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক, শিক্ষা ও আইসিটি) মো. মামুন বলেন, প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে ১০টি উদ্যোগ হাতে নিয়েছে। এগুলো বাস্তবায়নের জন্য কাজ করছে সরকার। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সমাজের আয়না। আপনার এইসব কিছু প্রচারে ভূমিকা রাখতে পারবেন। আমাদের কোনো অসঙ্গতি থাকলে সেটাও তুলে ধরুন, যাতে আমরা শোধরাতে পারি। তিনি বলেন, যারা বৃদ্ধ ভাতা পাচ্ছে না, তাদের খোঁজ নিন, প্রতিবন্ধী ভাতা পাচ্ছে না, খোঁজ নিয়ে রিপোর্ট করুন। আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

সভাপতির বক্তব্যে মীর হোসেন আহসানুল কবীর বলেন, আমাদের প্রধানমন্ত্রী দূরদর্শী চিন্তা ধারার মানুষ। তিনি ক্ষমতায় আসার আগে দেশকে সমৃদ্ধিশালী তথা ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পরিকল্পনা ছিলো। আজ দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশ আজ সোনার বাংলায় পরিণত হচ্ছে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী প্লান করে বসে থাকে না। পরিকল্পনা অনুযায়ী কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় দেশ আজ বিশ্বেও ৫টি রাষ্ট্রের মধ্যে অন্যতন। দেশের ৯৯ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে।১৬ কোটি মানুষ টেলিসেবা নিচ্ছে। ১১ কোটি মানুষ ইন্টারনেট সেবা নিচ্ছে। দেশে আজ পদ্মা সেতু নির্মিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন