ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রশাসন ভবনে তালা দিলো ছাত্রলীগের চাকরি প্রত্যাশীরা

রাবি ভিসিকে অবরুদ্ধের পর

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এম আব্দুস সোবহানকে বাসভবনে অবরুদ্ধের পর এবার প্রশাসন ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন চাকরি প্রত্যাশী ছাত্রলীগের নেতারা।
গত সোমবার রাত ৯টার দিকে ভিসির বাসভবনের মূল ফটকে তালা দিয়ে সারারাত অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রলীগের এই নেতারা। গতকাল সকালে ভিসির বাসভবনের তালা খুলে দেয়া হয়। পরে গতকাল মঙ্গলবার সকালে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান করে ছাত্রলীগ নেতারা।

ঘটনা সূত্রে জানা যায়, সোমবার দুপুরে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার দপ্তরের এড-হকে জালাল নামের একজন প্রতিবন্ধীর চাকরি নিশ্চিত হলে সন্ধ্যার দিকে অন্য চাকরি প্রত্যাশীরা ভিসি ভবনের সামনে জড়ো হতে থাকেন। কিছুক্ষণ অবস্থানের পর সন্ধ্যা ৭টার সময় চাকরি প্রত্যাশী ও রাবি ছাত্রলীগের সাবেক নেতা সাদেকুল ইসলাম স্বপন এবং রাবি ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি গোলাম কিবরিয়া এবং সাবেক ছাত্রলীগ নেতা ইলিয়াছ হোসেনের নেতৃত্বে ৬ জনের একটি প্রতিনিধিদল ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে সাক্ষাত করতে বাসভবনের ভেতরে যান।

তবে ভিসি বিশ্রামে থাকায় তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে চাননি। ভিসি তাদের চাকরি নিশ্চিতের বিষয়ে আস্বস্ত না করলে বাহিরে এসে তারা ভিসির ভবনে তালা ঝুলিয়ে দেন।
জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা জানতে পেরেছি গতকাল এড-হকে একজনের চাকরি হয়েছে। নিষেধাজ্ঞার সত্তে¡ও একজনকে চাকরি দিলে ছাত্রলীগের নেতাকর্মীদের কেন চাকরি হচ্ছে না আমরা সেটি জানতে ভিসির কাছে গিয়েছিলাম।

বিষয়টি নিয়ে ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি চিঠি দেয়া হয়েছে প্রতিবন্ধী একটা ছেলেকে চাকুরি দেওয়ার জন্য। যেহেতু নিয়োগ বন্ধে শিক্ষা মন্ত্রণালনের নির্দেশনা রয়েছে তাই আমি সচিবকে জানিয়েছি তিনি আমাকে নিয়োগ দিতে বলেছেন এবং নিয়োগ দিয়েছি। পরে কয়েকজন ছাত্রলীগের নেতা তার সঙ্গে সন্ধ্যায় দেখা করতে আসেন। তারা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে চাকরির জন্য আবেদনকারী ছাত্রলীগের নেতাদের নিয়োগ দিতে দাবি জানায়। তাদেরকে আমি বলি নিয়োগ প্রদানে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা রয়েছে। পরে তারা আমার বাড়ির গেটে তালা লাগিয়ে দেয়।
গত ১০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের একজন সচিব চিঠি দিয়ে রাবিতে সকল নিয়োগ কার্যক্রম স্থগিত রাখতে উপাচার্যকে নির্দেশনা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন