ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খোকন-তাপসের মতপার্থক্য নিরসন হবে

প্রসঙ্গ ডিএসসিসির মেয়র- সাংবাদিকদের স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দায়িত্ব পালন করতে গিয়ে ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকন এবং বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের মধ্যে যে মতপার্থক্য তৈরি হয়েছে তা সময়ের ব্যবধানে নিরসন হয়ে যাবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গতকাল মঙ্গলবার বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সাঈদ খোকন মেয়র হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালন করেছেন। এখন শেখ ফজলে নূর তাপস নতুন করে দায়িত্ব নিয়েছেন। এখানে আমার মনে হয় তাদের দায়িত্ব পালনকালে অথবা বর্তমানে দায়িত্ব পালন করতে গিয়ে কিছুটা মতপার্থক্য থাকতেই পারে। সেটা আমার মনে হয় সময়ের ব্যবধানে নিরসন হয়ে যাবে।

দুজনের বিরোধে বিব্রত বোধ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, জ্বি না এরকম মতপার্থক্য তো সবার মধ্যে হতেই পারে। এটি অস্বাভাবিক কিছু না। মন্ত্রী বলেন, বিএনপি তো সবসময় ইস্যু তৈরি করার জন্য অপেক্ষা করে। বিএনপি ইস্যু করলো অথবা এটা নিয়ে নেতিবাচক মন্তব্য করবে, এটা তো গুরুত্বপূর্ণ বিষয় নয়।
স¤প্রতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অবৈধ দোকানপাট উচ্ছেদ নিয়ে বর্তমান ও সাবেক মেয়রের মধ্যে মতপার্থক্য প্রকাশ্য রূপ নেয়। বর্তমান মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করায় সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুটি মামলারও আবেদন করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমি যতটুকু জানলাম, মামলা হোক তাপস চান না। তিনি প্রত্যাহার করার জন্য বলেছেন। আমার তো মনে হয় না এটা খুব বেশি একটা কনসার্ন ইস্যু। সাবেক ও বর্তমান মেয়রের বাকবিতন্ডায় দলের সম্মান ক্ষুন্ন হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দল তো বৃহৎ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে নেতৃত্ব দিচ্ছে দল। দুজন ব্যক্তির মধ্যে ভুল বোঝাবুঝি অথবা মতপার্থক্য হবে, এটা খুব অস্বাভাবিক কিছু না। এটাকে বড় করে দেখার বিষয় নয়।

সাবেক মেয়র সাঈদ খোকন ও মেয়র তাপস পরস্পরের বিরুদ্ধে দুর্নীতি ও আর্থিক অনিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়গুলো বাস্তবতার সঙ্গে কতটুকু সঙ্গতিপূর্ণ, এই মুহূর্তে দায়িত্বশীল মন্তব্য করাটা কঠিন। তাদের নিজেদের মধ্যে কিছু কথাবার্তা হচ্ছে, আমার তো মনে হয় সময়ের ব্যবধানে কোনটা সঙ্গতিপূর্ণ আর কোনটা অসঙ্গতিপূর্ণ সেটা চিহ্নিত করা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন