শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শত্রুকে দাঁতভাঙা জবাব দেয়ার হুঁশিয়ারি ইরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:৩৮ পিএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তার দেশের শত্রুরা যদি হিসাব-নিকাশে বিন্দুমাত্র ভুল করে তাহলে তেহরানের দাঁতভাঙা জবাবের সম্মুখীন হবে। তিনি মঙ্গলবার তেহরানে ইরানের শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের শাহাদাতের চল্লিশতম দিবস উপলক্ষে এক শোকানুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জেনারেল হাতামি বলেন, ইরানের সশস্ত্র বাহিনী নিজ দেশের পাশাপাশি গোটা মধ্যপ্রাচ্যের নিরাপত্তা রক্ষা করতে প্রস্তুত। ইরান ও মধ্যপ্রাচ্যের নিরাপত্তা পরস্পরের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত বলে তিনি মন্তব্য করেন। মোহসেন ফাখরিজাদে’কে হত্যা করে শত্রুরা ইরানের গবেষণা কাজে বিন্দুমাত্র ব্যাঘাত ঘটাতে পারেনি বলেও তিনি উল্লেখ করেন। প্রতিরক্ষামন্ত্রী বলেন, যে বিজ্ঞানীকে ফাখরিজাদের স্থলাভিষিক্ত করা হয়েছে তিনি আগের চেয়েও দ্রুত গতিতে গবেষণার কাজ চালিয়ে যাচ্ছেন। জেনারেল হাতামি জানান, ইরান সরকার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনি খাতের বাজেট ২৫০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। ইরানের সংসদ এক্ষেত্রে সরকারকে পূর্ণ পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack+Ali ১৩ জানুয়ারি, ২০২১, ৫:১১ পিএম says : 0
Actions speak louder than words.. Why Iran don't attack Israel where as Israel killed their top nuclear scientist not only that they attack their nuclear plant???
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন