বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলের ঘাটাইলে আদিবাসী নারীকে গাছের বেঁধে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ৩:০৮ পিএম

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার মালিরচালা গ্রামে চুরির অভিযোগে আদিবাসী এক নারীকে গাছের বেঁধে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ আদিবাসী কোচ ইউনিয়নের উদ্যোগে উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন মামলার তিন দিন পরেও এ ঘটনায় করা মামলার কোন আসামী এখনো গ্রেপ্তার হয়নি। নির্যাতিত সন্ধ্যা রানী এখনো তার বাড়িতে ফিরেনি। বর্তমানে সে মহানন্দ চন্দ্র বর্মণ নামে তার এক আতœীয়ের আশ্রয়ে রয়েছেন। তারা সন্ধ্যা রানীর উপর নির্যাতনকারীদের দ্রæত গ্রেপ্তার ও আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবী জানান। একই সাথে সন্ধ্যা রানীর পরিবারের নিরাপত্তা দাবি জানান। মানববন্ধন শেষে আদিবাসীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে। পরে স্থানীয় ইউএনও কাছে স্মারকলিপী প্রদান করেন আদিবাসী নেতারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ আদিবাসী কোচ ইউনিয়নের যুগ্ন আহবায়ক রতন চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সহ সভাপতি শ্রী চন্দন কোচ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রিয় কমিটির জন জেত্রা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের টাঙ্গাইল জেলা কমিটির আহবায়ক ফাতেমা বিথী, আদিবাসী নেতা অনিল চন্দ্র বর্মণ, মহানন্দ বর্মণ, রুপচান বর্মণ প্রমূখ।

আসামীদের গ্রেফতারের বিষয়ে ঘাটাইলর সাগরদিঘি তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো.জাকির হোসেন বলেন, আসামীদের ধরতে তথ্য প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। আশা করছি দ্রæত সময়ের মধ্যে গ্রেফতার করা সম্ভব হবে।

উল্লেখ্য যে, গত ৯ জানুয়ারী আদিবাসী চোর সন্দেহে ওই নারীকে সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে তারই প্রতিবেশী মনিরুলের পরিবারের লোকজন। এ সময় তার পাশে দাড়িয়ে থাকা ছেলে পলাশের কোলে থাকা ছয় মাসের শিশু কান্নাকাটি করলেও তাকে দুধ পান করতে দেয়নি নির্যাতনকারীরা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন