ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফিরেলেন ম্যাথিউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

টেস্ট শুরুর একদিন আগে সুখবর পেলো শ্রীলঙ্কা। হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। অভিজ্ঞ এই অলরাউন্ডারকে নিয়েই ২২ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে খেলার কথা ছিল ম্যাথিউসের। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় সেই সিরিজে আর তার খেলা হয়নি। গতকাল ঘোষিত দলে দলটির অধিনায়ক হিসেবে থাকছেন দিমুথ করুনারত্নেই।

আজ থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে ডাক পেয়েছেন নুয়ান প্রদীপ, রোশোন সিলভা, লাকশান সান্দাকানও। রয়েছেন এখনও অভিষেক না হওয়া রামেশ মেন্ডিস। প্রোটিয়াদের বিপক্ষে দলে থাকা ধনঞ্জয় ডি সিলভা, কাসুন রাজিথা, সান্থুশ গুনাথিলাকা ও দিলশান মাদুশাঙ্কা বাদ পড়েছেন এই সিরিজে। আজ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে। পুরো সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত।
অন্যদিকে গলে সিরিজের প্রথম ম্যাচে ইংলিশদের বোলিং লাইন আপ কেমন হবে সেটা এখনও নিশ্চিত নয়। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন দলপতি জো রুট। তার বিশ্বাস পেস বোলিং এই ম্যাচে প্রাধান্য বিস্তার করবে। যদিও ঐতিহ্যগতভাবে গলের উইকেট স্পিন বান্ধব। গত কয়েকদিনের টানা বৃষ্টির কারণে গলের উইকেট তার স্পিন বন্ধবতা হারাতে পারে বলে মত রুটের, ‘এখানে অনেক বৃষ্টি হয়েছে গত কয়েক দিনে। আমাদের শুরুর একাদশ নিয়ে নিশ্চিত হওয়া প্রয়োজন। এবং এই কন্ডিশন ও উইকেটে আমাদের কি কাজে লাগবে সেটাই দেখার বিষয়। এই শীতে (শ্রীলঙ্কা এবং ভারত সফরে) আমরা পেস বোলিংকে একটি কৌশল হিসেবে কাজে লাগাতে পারি। আশা করি এটা বেশ কাজে লাগবে।’
গলে ২০১৪ সালের পর কোনো টেস্ট ম্যাচ ড্র হয়নি। ফলে আজ নিশ্চিত ফলাফলের উদ্দেশ্য নিয়েই মাঠে নামবে দুই দল।
শ্রীলঙ্কা টেস্ট দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল জেনিথ পেরেরা, দিনেশ চান্ডিমাল, কুশল মেন্ডিস, অ্যাঞ্জলো ম্যাথিউস, ওসাডা ফার্নান্ডো, নিরোশান দিকবেলা, মিনোদ ভানুকা, লাহিরু থিরিমান্নে, লাসিথ এম্বুলডেনিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলুরুয়ান পেরেরা, সুরঙ্গ লাকমাল, বিশ্ব ফার্নান্ডো, দুশমন্থ চামিরা, দাসুন শানাকা, আসিথা ফার্নান্ডো, রোশেন সিলভা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ ও রামেস মেন্ডিস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন