ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিদ্রোহী ‘আপদ’ নিয়ে আ.লীগ নেতা-মন্ত্রী-এমপিরা বিপাকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের প্রচারে সংহিসতায় ফের লাশ পড়লো। সরকারি দল আওয়ামী লীগের কাউন্সিলর ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে বন্দুকযুদ্ধে মারা গেছেন একজন। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে বিদ্রোহী প্রার্থী আবদুল কাদের ওরফে মাছ কাদেরসহ ২৬ জনকে। দলীয় কোন্দলে সহিংতার ঘটনায় নগরীর আগ্রাবাদ পাঠানটুলী এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মতো নগরীর ৪১টি সাধারণ ও ১৪টি সংরক্ষিত মহিলা কাউন্সিলসহ ৫৫টি ওয়ার্ডের ৪৮টিতেই আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী মাঠে আছেন। অন্য এলাকাতেও সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। ভোটের বাকি আর মাত্র ১২ দিন। এর মধ্যেই প্রচারে উৎসবের রঙ ছড়িয়েছে নগরজুড়ে। তবে আওয়ামী লীগের গৃহবিবাদে সংঘাতের শঙ্কা সাধারণ মানুষের মধ্যে।

এই বিদ্রোহী আপদ নিয়ে বিপাকে সরকারি দলের স্থানীয় নেতা, মন্ত্রী এমপিরাও। এই নিয়ে আওয়ামী লীগের গৃহবিবাদে নির্বাচনী সহিংসতায় দুইজনের প্রাণ গেল। বিদ্রোহীদের নানা হুমকি-ধামকি এবং দল থেকে বহিষ্কারের ঘোষণায়ও কোন কাজ হয়নি। সরকারি দলের মনোনীত প্রার্থীদের গলার কাঁটা হয়ে জোর প্রচার চালিয়ে যাচ্ছেন বিদ্রোহীরা।

গত মঙ্গলবার রাতে পাঠানটুলী মগ পুকুর পাড়ে প্রচারে গিয়ে সংঘাতে জড়ায় আওয়ামী লীগ প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও বিদ্রোহী এবং সদ্য সাবেক কাউন্সিলর আবদুল কাদের ওরফে মাছ কাদেরের অনুসারীরা। দুই পক্ষের গোলাগুলিতে প্রাণ হারান আজগর আলী বাবুল (৫৫) নামে এক আওয়ামী লীগ কর্মী। তিনি নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক। এ ঘটনায় গুলিবিদ্ধ অপর একজনকে হাসপাতালে ভর্তি করা হয়।
সংঘাতের ঘটনায় মধ্যরাতে অভিযানে নামে পুলিশ। মাছ কাদেরসহ তার ২৬ অনুসারীকে পাকড়াও করা হয়। তবে কোন অস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ। গতকাল সকালে নিহতের ছেলে বাদী হয়ে মাছ কাদেরকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা করেন। মামলার এজাহারে ১৩ জনের নাম দেয়া হয়। অজ্ঞাতনামা আরও ৩০ জনকে আসামি করা হয়। এ ঘটনায় গ্রেফতার দেখানো হয় মাছ কাদের ও তার সহযোগীদের।

এদিকে নৌকার প্রার্থী রেজাউল করিম এবং ধানের শীষের ডা. শাহাদাত হোসেন গতকাল ষষ্ঠ দিনের মত নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। আওয়ামী লীগ প্রার্থী নগরীর গোসাইলডাঙ্গা, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকার বাসাবাড়ি, হাটবাজারে মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি নৌকায় ভোট চান।

বিএনপির প্রার্থী শাহাদাত হোসেন ঘাসিয়াপাড়া, বহদ্দারহাট, সৈয়দ শাহ রোড এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে ২৭ জানুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান। নির্বাচিত হলে সন্ত্রাস, যানজট এবং পানিবদ্ধতামুক্ত নগরী উপহার দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

মাছ কাদেরসহ ১১ জন রিমান্ডে : নগরীর পাঠানটুলীতে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহতের ঘটনায় প্রধান আসামি কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদেরসহ ১১ জনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে হাজির করা হলে আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের আদেশপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- হেলাল উদ্দিন ওরফে হেলাল, ওবাইদুল করিম মিন্টু, আসাদ রায়হান, ইমরান হোসেন ডলার, দিদার উল্লাহ, মিনহাজ হোসেন ফরহাদ, শহিদুল ইসলাম সাহেদ, জাহিদুল আলম জাহিদ, শহিদুল ইসলাম এবং আবদুর রহমান। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক শাহাদাত হোসেন খান বলেন, এজাহারভুক্ত ছয় ও সন্দেহভাজন পাঁচজনসহ মোট ১১ জনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন