শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গতে চায় তারা তাঁর আদর্শ ভাঙ্গতে চায়

ব্রি’র গবেষণা পর্যালোচনা কর্মশালায় কৃষিমন্ত্রী

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৪:৩৮ পিএম

কৃষিমন্ত্রী ড. মো: আবদুর রাজ্জাক এমপি বলেছেন যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গতে চায় তারা আসলে বঙ্গবন্ধুর আদর্শকে ভাঙ্গতে চায়। এরা পাকিস্তানের পাচাটা, এরা উচ্ছিৃষ্ট, এরা বাংলাদেশকে ১৯৪৭ সালে নিয়ে যেতে চায়। আমি তাদের হুশিয়ার করে বলতে চাই আপনারা আপনাদের লক্ষ্য অর্জনে সফল হবেন না। আমরা আপনাদের বাংলার মাটি থেকে নির্মূল করব, উৎখাত করব।
কৃষিমন্ত্রী বৃহস্পতিবার বিকেলে গাজীপুরস্থ বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি)-এর বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা ২০১৯-২০-এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কৃষি মন্ত্রলায়ের সচিব মো: মেজবাহুল ইসলাম।
ব্রি’র মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীরের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন এমিরেটাস প্রফেসর কৃষি মন্ত্রণালয়ের এপিএপুলের সদস্য ড. এমএ সাত্তার মন্ডল, বাংলাদেশ কৃিষ উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মো: সায়েদুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মো: বখতিয়ার, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহাপরিচালক মো: আসাদুল্লাহ, ফাও (এফএও) প্রতিনিধ বরার্ট ডি ম্যাম্পসন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচলাক ড. মো: নাজিরুল ইসলাম, ব্রি’র পরিচালক (গবেষণা) ড. কৃষ্ণপদ হালদার, ইনিস্টিটিউটের গবেষণা অগ্রগতি ২০১৯-২০ স্লাইডি প্রজেক্টর মাধ্যমে উপস্থাপনা করেন। গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য প্রদান করেন।
কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক আরো বলেন আমরা যুদ্ধাপরাধীদের বিচার করেছি। এক্ষেত্রে আমরা সফল হয়েছি। আমরা আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ করে তুলেছি। বঙ্গবন্ধু সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছেন। তিনি বাংলার জনগনের অর্থনৈতিক মুক্তি কথা বলেছেন। আর এ জন্য দরকার খাদ্য নিরাপত্তা।
তিনি বলেন খাদ্য নিরাপত্তার জন্য উৎপাদন বৃদ্ধি অপরিহার্য। আমরা কৃষিকে যান্ত্রিকীকরণ, আধুনিকীকরণ ও বানিজ্যিকী করে কৃষিকে লাভ জনক করতে চাই।
কৃষিমন্ত্রী বলেন মাননীয় প্রধনমন্ত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব, তিনি কৃষক দরদী, তিনি কৃষকের কল্যান ও তাদের অর্থনৈতক উন্নতি চান। কৃষি ক্ষেত্রে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকলে কৃষি উৎপাদন দ্বিগুন করা সম্ভব। আমরা চাই কৃষক ভাইয়েরা ন্যায্য মূল্য পাক, চালের মূল্যও সন্তোষ জনক থাকুক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন