শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় নৈশপ্রহরী নিয়োগে অনিয়ম

প্রধান শিক্ষক কারাগারে

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

কলাপাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী কাম দফতরী নিয়োগ দেয়ার নামে দেড় লাখ টাকা উৎকোচ গ্রহণ ও আত্মসাতের মামলায় প্রধান শিক্ষক মো. সাইফুল্লাহকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। গতকাল কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারের আদালত এ আদেশ প্রদান করেন।

এর আগে উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের ৫৫নং ফুলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. সাইফুল্লাহ (বর্তমানে আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত) ও ডালবুগঞ্জ ইউপি সদস্য নুরুজ্জামান হাওলাদার বাদীর সাথে আপোষ করার শর্তে আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন লাভ করেন। গতকাল মামলার ধার্য তারিখে আসামিরা বাদীর সাথে আপোষ না করায় প্রধান শিক্ষক মো. সাইফুল্লাহর স্থায়ী জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে প্রেরণ ও আসামি নুরুজ্জামানকে ফের আপোষ শর্তে অন্তবর্তী সময়ের জন্য জামিন দেন আদালত।
আদালত ও মামলা সূত্রে জানা যায়, উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের ৫৫নং ফুলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল্লাহ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. মঞ্জু মোড়ল ও ইউপি সদস্য নুরুজ্জামান হাওলাদার বাদী রেজাকে নৈশ প্রহরী কাম দফতরী পদে নিয়োগের জন্য বিভিন্ন তারিখে দেড় লাখ টাকা উৎকোচ গ্রহণ করেন। এরপর চাকরি কিংবা টাকা ফেরৎ না দেয়ায় প্রতিকার চেয়ে ইউএনও, কলাপাড়া বরাবর অভিযোগ দেন রেজা। এতে ইউএনও প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তদন্তে বাদীর অভিযোগের সত্যতা পাওয়ায় ইউএনও ভুক্তভোগী রেজাকে অভিযুক্তদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন