ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনার টিকা নিয়ে বাণিজ্য বন্ধ করুন : খালেকুজ্জামান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১০:৩২ পিএম

বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান করোনা ভ্যাক্সিন নিয়ে বাণিজ্য বন্ধ করা এবং দেশের সকল নাগরিককে রাষ্ট্রীয় উদ্যোগে বিনামূল্যে করোনা ভ্যাক্সিন প্রদানের দাবি জানিয়েছেন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, করোনা মহামারীর সংক্রমণে সারা বিশ্বের মানুষ আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। ভ্যাক্সিন আবিষ্কার ছাড়া এ মহামারী থেকে পরিত্রাণের কোন পথ দেখছে না। ইতিমধ্যে যে কয়টি ভ্যাক্সিন আবিষ্কার ও ব্যবহারের অনুমোদন পেয়েছে তা নিয়েও চলছে আন্তর্জাতিকভাবে রাজনীতি ও বাণিজ্য। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশের গবেষণায় ৭০০ কোটি মানুষের ভ্যাক্সিন সরবরাহের ক্ষমতা অর্জিত হলেও টাকা ছাড়া তা পাবে কিনা সেটা অনিশ্চিতই রয়ে গেছে।
খালেকুজ্জামান বলেন, কারোনাকালে সরকারের ব্যর্থতা ও মাস্ক, পিপিই নিয়ে দুর্নীতির চিত্র মানুষ দেখেছে। এখনও অক্সফোর্ডের টিকা ভারতের সেরাম ইন্সটিটিউটের কাছ থেকে ৩ ডলারে কিনে দেশে ৫ ডলারে বিক্রির কথা বলা হচ্ছে। আশ্চার্যের বিষয় হলো বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় সরাসরি সেরামের কাছ থেকে টিকা না কিনে ব্যবসায়ী প্রতিষ্ঠানের মাধ্যমে কেনার চুক্তি করেছে।
বাম নেতা বলেন, দুনীতি রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়ছে। সংবাদে প্রকাশ পেয়েছে করোনা টিকার ‘অ্যাপ’ তৈরি করতেই নাকি ৯০ কোটি টাকা খরচ হয়েছে। এই সংবাদের প্রতিবাদ করে যে ব্যাাখ্যা স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া হয়েছে তাতেও দুর্নীতির ছাপ স্পষ্ট। সেখানে বলা হয়েছে ‘অ্যাপ’ নয় অ্যাপ পরিচালনা ব্যয় হবে ৯০ কোটি টাকা। বুঝতেই পারছেন শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা।
তিনি করোনা টিকা নিয়ে সকল প্রকার বাণিজ্য ও দুর্নীতি-স্বজনপ্রীতি বন্ধ এবং রাষ্ট্রীয় উদ্যোগে সকল নাগরিককে করোনা টিকা প্রদানের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন