শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে ফেনসিডিল

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

ভারত থেকে আমদানিকৃত একটি পণ্যবাহী ট্রাক থেকে বিপুল পরিমাণ ভারতীয় ওষুধ ও ২শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। কাস্টমসের উপস্থিতি টের পেয়ে ট্রাক চালক পালিয়ে গেলেও ফেনসিডিল ও ওষুধসহ ডবিøউ -এ- ৬৬০৩ নম্বরের ট্রাকটি আটক করা হয়। আটক ট্রাকসহ ওষুধ ফেনসিডিলের মূল্য প্রায় ১৭ লাখ টাকা বলে কাস্টমস সূত্র জানায়। এঘটনায় সিএন্ডএফ এর বর্ডারম্যান আক্তার হোসেনকে দায়ী করায় বন্দরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন স্টাফ অ্যাসোসিয়েশন। এতে গতকাল সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দু’দেশের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ হয়ে যায়। ফলে উভয় দেশের বন্দর এলাকায় আটকা পড়ে শত পণ্য বোঝাই ট্রাক।

বন্দর সূত্র জানায়, বেনাপোল স্থলবন্দরের টিটিআই টার্মিনাল থেকে গত বুধবার রাত সাড়ে ১১টায় ফেনসিডিল ও বিভিন্ন প্রকার ঔষধের চালানটি আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, তার কাছে একটি গোপন খবর আসে ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহি একটি ট্রাকে বিপুল পরিমান ফেনসিডিল ও অবৈধ ওষুধ এনে বেনাপোল স্থলবন্দরের টিটিআই টার্মিনালে অবস্থান করছে ।

এমন সংবাদে কাস্টমসের ডেপুটি কমিশনার অনুপম চাকমাসহ সঙ্গীয় একটি দল টার্মিনালে অভিযান চালিয়ে ফেনসিডিল ও ভারতীয় বিভিন্ন প্রকার ঔষধসহ ট্রাকটি আটক করে। এ ঘটনায় একটি বিভাগীয় মামলা হয়েছে।
এদিকে, সিএন্ডএফ এর বর্ডারম্যান আক্তার হোসেনকে দায়ী করায় বেলা সাড়ে ১০ টার সময় বেনাপোল সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন স্টাফ এ্যাসোসিয়েশন এর সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বেনাপোল চেকপোস্ট থেকে বের হয়ে কাস্টমস হাউজ এর সামনে গিয়ে শেষ হয়। এরপর কাস্টমস হাউজের সামনে যশোর বেনাপোল মহাসড়কের উপর সমাবেশ করে।
সমাবেশে কাস্টমস পারমিট কার্ড কেড়ে নেওয়ার প্রতিবাদে ১০ দফা দাবিতে কাস্টমস ও বন্দরের সকল কার্যক্রম বন্ধ করে দেয় সিএন্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, করোনাকালীন সময়ে কোন বর্ডারম্যান ভারতে যায় না। ভারত থেকে হেলপার ও চালকরা পণ্য বোঝাই আমদানি পণ্য নিয়ে আসে। বাংলাদেশে প্রবেশের সময় বাংলাদেশ গেটে আমদানি পণ্য বোঝাই ট্রাক তল্লাশি করে বন্দরে প্রবেশের দাবি করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন