ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

ডিভাইনের ‘ডিভাইন’ সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:২৪ এএম

জয়ের লক্ষ্য ১২৯, সেখানে এক ব্যাটার একাই করে ফেললেন ১০৮! অবিশ্বাস্য এই ইনিংস উপহার দিলেন সোফি ডিভাইন। মেয়েদের ক্রিকেটের সেরা তারকাদের একজন নিউজিল্যান্ডের এই ব্যাটার রেকর্ড গড়লেন ৩৬ বলের বিধ্বংসী সেঞ্চুরিতে। যেন নামের প্রতি সুবিচারই করলেন ‘ডিভাইন’।

গতকাল নিউজিল্যান্ড ক্রিকেট উইমেন’স টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েন ডিভাইন। ওটাগো উইমেনের বিপক্ষে ওয়েলিংটন উইমেনের হয়ে খেলেন ৩৮ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস। এই ইনিংসের পথে ৩৬ বলে সেঞ্চুরি স্পর্শ করে ডিভাইন গড়েন রেকর্ড। মেয়েদের টি-টোয়েন্টিতে আগের দ্রæততম রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের ডিয়েন্ড্রা ডটিনের ৩৮ বলের সেঞ্চুরি। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রেকর্ডটি গড়েছিলেন ডটিন।

স¤প্রতি মেয়েদের বিগ ব্যাশ খেলে দেশে ফিরে কোয়ারেন্টিনে ছিলেন ডিভাইন। কোয়ারেন্টিন শেষ করেই মাঠে নেমে প্রথম ম্যাচে তুললেন এমন ঝড়। ডানেডিনে ২০ ওভারে ওটাগো করতে পারে ১২৮ রান। রান তাড়ায় ওয়েলিংটন কোনো উইকেট না হারিয়ে ৮.৪ ওভারেই তুলে ফেলে ১৩১ রান। ডিভাইন ফিফটি স্পর্শ করেন ২১ বলে। পরের পঞ্চাশে লাগে কেবল ১৫ বল। ৯টি করে চার ও ছক্কায় অপরাজিত ১০৮।

এই সেঞ্চুরিতে আরেকটি রেকর্ডও নিজের করে নেন ডিভাইন। ৩১ বছর বয়সী ডানহাতি ব্যাটারের ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি এটি। মেয়েদের টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড এখন এককভাবে তার। ৫ সেঞ্চুরি করা স্বদেশি সুজি বেটস ও অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি পড়ে গেছেন পেছনে। ছেলেদের টি-টোয়েন্টিতে দ্রæততম সেঞ্চুরির রেকর্ড ২০১৩ আইপিএলে ক্রিস গেইলের ৩০ বলের সেঞ্চুরি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন