ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের গ্র্যান্ড মুফতি আল্লামা রফি উসমানি গুরুত্বর অসুস্থ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:১১ পিএম

পাকিস্তানের প্রখ্যাত আলেম গ্রান্ড মুফতি আল্লামা মুফতি রাফী উসমানী গত কয়েকদিন যাবত শারীরিকভাবে খুবই অসুস্থ। পাকিস্তানের জামিআ দারুল উলূম করাচির ফেইসবুক পেইজে এ সংবাদ জানানো হয়েছে। সমস্ত মুসলমানের প্রতি হযরতের দ্রুত সুস্থতার জন্য দু’আর অনুরোধ জানানো হয়।

বাসিরাত অনলাইন বরাতে জানা যায়, গত কয়েকদিন যাবত তিনি শারীরিক নানান সমস্যায় ভোগছেন। তার জন্য দারুল উলুম করাচির ছাত্র শিক্ষকগণ প্রতিদিন কুরআন খতম করে দোয়া করছেন।

মুফতি রফি উসমানী মারেফুল কুরআনের প্রণেতা মুফতি শফি রহ. এর বড় সন্তান। তিনি পকিস্তানের গ্রান্ড মুফতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাকিস্তান আন্দোলনের অন্যতম প্রথিকৃত হিসেবেও পরিচিত তিনি।

তিনি বর্তমানে পাকিস্তানের গ্রান্ড মুফতী এবং পাকিস্তানের সবচেয়ে বড় বিদ্যাপিঠ দারুল উলুম করাচীর সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি বিখ্যাত দুই ইসলামী ব্যক্তিত্ব মাওলানা মুফতী মুহাম্মাদ তাকী উসমানী এবং মাওলানা ওয়ালী রাজীর ভাই। এছাড়াও তিনি জামিয়াতুল উলামা, ইউ এস এ-এর একজন সদস্য।
বিশ্বব্যাপী হাজারো আলেমের এ শিক্ষক, ইসলাম ও মুসলিম উম্মাহর এই মহান রাহবারকে আল্লাহ তাআলা দ্রুত পূর্ণ সুস্থতা দান করুন। আমিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD Akkas ১৫ জানুয়ারি, ২০২১, ১২:৩৪ পিএম says : 0
আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন